শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় ৬০ ব্যক্তিকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বিমানবন্দর এলাকায় ফুটওভার ব্রিজ ব্যবহার না করার অপরাধে ৬০ নাগরিককে জরিমানা করেছে ট্রাফিক উত্তর বিভাগ। এ সময় তাদের ৩৭৫০ টাকা জরিমানাও করা হয়।

ট্রাফিক উত্তর বিভাগ সূত্রে জানানো হয়, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টার পর্যন্ত উত্তরা ট্রাফিক জোনের এয়ারপোর্ট ক্রসিং এ ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মশিউর রহমানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় পথচারীরা ফুটওভারব্রিজ ব্যবহার না করে বিপজ্জনকভাবে যত্রতত্র রাস্তা পার হচ্ছিল। পরে মোবাইল কোর্টে ফুটওভারব্রিজ ব্যবহার না করে বিপজ্জনকভাবে রাস্তা পার হবার সময় এরকম ৬০ জনকে ৩৭৫০ টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনাকালে ট্রাফিক (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায় নাগরিকদের উদ্দেশে জানান, জরিমানা করা আমাদের উদ্দেশ্য নয়। জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহারে সচেতন ও উদ্বুদ্ধ করাই আমাদের লক্ষ্য। কারণ চোখের পলকেই ঘটে যাচ্ছে একটি দুর্ঘটনা। যা আপনার সারা জীবনের কান্না বহন করতে হবে। তিনি জানান, ট্রাফিক আইন সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ। ফুটওভারব্রিজ ব্যবহারে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ট্রাফিক উত্তর বিভাগের প্রতিটি গুরুতরপূর্ণ স্থানে ভবিষ্যতে মোবাইল কোর্ট কার্যক্রম আরও জোরদার করা হবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি