মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্তানদের পাশে পেয়ে খুশি রোনাল্ডো

  • পর্তুগালের অধিনায়ক খেলছেন না তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ

স্পোর্টস রিপোর্টার ॥ তাকে নিয়ে মাতামাতি সবসময়। সেটা কারণে কিংবা অকারণে। স্বভাব অনেকটাই ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মতো। মিডিয়ার আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা। ফুটবলে নামডাকের কমতি নেই; রূপটাও আগুন ঝরানো। তাইতো মুহূর্তেই সুন্দরী রমণীরা তার বাহুডোরে আস্তানা গাড়তে ভিড় জমায়। হ্যাঁ, বর্তমান বিশ্ব ফুটবলের সবচেয়ে সুদর্শন পুরুষ পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কথাই আলোকপাত করা হচ্ছে।

মাঠের নৈপুণ্যে যেমন সেরা সি আর সেভেন তেমনি মাঠের বাইরেও কম যান না। প্রায়শই শোনা যায় নিত্যনতুন বান্ধবী নিয়ে রোমাঞ্চের কাহিনী। এবারের খবরটাও অবশ্য কম রোমাঞ্চকর নয়। নিজের যমজ ছেলে সন্তানের কথা স্বীকার করেছেন রিয়াল মাদ্রিদ তারকা। মজার বিষয় হচ্ছে বুধবার কনফেডারেশন্স কাপের সেমিফাইনালে হারের পর তিনি সন্তানদের স্বীকৃতি দেন। শুধু তাই নয়, সন্তানদের সময় দিতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচও খেলবেন না। সি আর সেভেন অকপটে জানিয়েছেন, সন্তানদের পেয়ে তিনি ভীষণ খুশি।

রোনাল্ডো যমজ সন্তানের বাবা হয়েছেন এই খবরটা বেশ কিছুদিন আগের। কিন্তু তখন এটার তেমন ভিত্তি ছিল না। কারণ রোনাল্ডো নিজে কিছু বলেননি। অবশেষে বিষয়টি নিজ মুখে স্বীকার করে সবকিছু খোলাসা করেছেন পর্তুগীজ উইঙ্গার। কনফেডারেশন্স কাপ থেকে বিদায় নেয়ার পর রোনাল্ডো বলেন, আমি সবসময়ের মতোই শরীর আর মন দিয়ে জাতীয় দলের দায়িত্বে ছিলাম, এমনকি আমার দুই ছেলের জন্ম হওয়ার সময়ও। দুর্ভাগ্যজনকভাবে আমরা মূল লক্ষ্যে পৌঁছতে পারিনি। কিন্তু আমি নিশ্চিত যে আমরা পর্তুগালের মানুষদের আনন্দ দিয়ে যাব। বর্তমান ফিফা সেরা তারকা আরও বলেন, শেষ পর্যন্ত প্রথমবারের মতো আমার সন্তানদের সঙ্গে মিলিত হতে পেরে আমি খুব খুশি।

যমজ ছেলের বাবা হলেও মা কে? তা নিয়ে এখনও লুকোচুরি আছে। তার নাম হয়তো জানা যাবে না। কারণ তিনি দুটি সন্তানের মালিক হয়েছেন সারোগেট পদ্ধতিতে (গর্ভ ভাড়া)। রোনাল্ডোর প্রথম ছেলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুনিয়রের বয়স সাত বছর। তার মায়ের পরিচয়ও জানা যায়নি এতদিনে। সব মিলিয়ে তিন ছেলের বাবা এখন রোনাল্ডো। সদস্য সংখ্যা চারে পৌঁছাতে পারে। কারণ রোনাল্ডোর বর্তমান বান্ধবী জওর্জিও রড্রিগেজ নাকি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

এদিকে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ জানিয়েছেন, রোনাল্ডো রিয়াল মাদ্রিদেই থাকবে। সে কোথাও যাচ্ছে না। তিনি আরও জানিয়েছেন, কোচ জিনেদিন জিদানের সঙ্গেও দ্রুত চুক্তি হতে যাচ্ছে। এর আগে পেরেজ বলেছিলেন জিদান ইচ্ছা করলে সারা জীবন মাদ্রিদে থাকতে পারেন। চ্যাম্পিয়ন্স লীগে জুভেন্টাসকে হারিয়ে পরপর দুইবার শিরোপা জয়ের আনন্দেই পেরেজ এই মন্তব্য করেছিলেন। পেরেজ বলেন, অবশ্যই সে (জিদান) নিরাপদ। ছুটি কাটিয়ে ফিরে আসার পর আমাদের প্রথম কাজই হবে তার সঙ্গে চুক্তি নবায়ন করা। তার থেকে ভাল করে কেউ এই ক্লাব ও ড্রেসিং রুমকে চেনে না। গত ১৭ মাস ধরে সে ক্লাবকে সাফল্য এনে দিয়েছে, আর এর মাধ্যমে নিজে সফল হয়েছে। রোনাল্ডোও বার্নাব্যুতে থাকছে।

কাউন্টিতে রশিদ খানকে নিয়ে কাড়াকাড়ি

স্পোর্টস রিপোর্টার ॥ ইতোমধ্যেই টেস্ট ক্রিকেটের মর্যাদা পেয়েছে আফগানিস্তান। খুব কম সময়ে তারা দারুণ উন্নতি করেছে এবং অন্য সহযোগী সদস্য দেশগুলোর মধ্যে নিজেদের সেরা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আর এর পেছনে বেশ কয়েকজন ক্রিকেটারের আন্তর্জাতিক মানের তারকা হয়ে ওঠাই মূল কারণ। বিশেষ করে ১৮ বছর বয়সী তরুণ লেগস্পিনার রশিদ খান মন জয় করে নিয়েছেন সবার। ক্রিকেট বিশ্বের প্রায় সবারই এখন সুনজরে তিনি। সেই ধারাবাহিকতায় বিদেশের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট আসরে গত বছরই প্রথম খেলেন। সুযোগ পান বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি২০ আসরে। এ বছর তিনি সারাবিশ্বে অন্যতম জনপ্রিয় ক্রিকেট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) টি২০ আসরেও বেশ মর্যাদা নিয়েই খেলেছেন। এখন ক্রিকেটের জন্মদাতা দেশ ইংল্যান্ডেও তাকে নিয়ে সাড়া পড়ে গেছে। ইংলিশ কাউন্টির দুটি দল তাকে পেতে দারুণ আগ্রহী। এমনটাই একটি জনপ্রিয় ব্রিটিশ গণমাধ্যম দাবি করেছে। মূলত সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডেতে ৭ উইকেট নেয়ার পর থেকেই আরও গুরুত্ব বেড়েছে লেগস্পিনার রশিদের। এখন পর্যন্ত ২৯ ওয়ানডেতে ৬৩ এবং ২৭ টি২০ ম্যাচে ৪২ উইকেট নিয়ে নিজের দুরন্ত নৈপুণ্যের প্রমাণ দিয়েছেন তিনি। ইংল্যান্ডের আর কোন বোলারই এ দুটি ফরমেটে আইসিসি র‌্যাঙ্কিংয়ে তার ওপরে নেই।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর        
//--BID Records