শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরপেক্ষ জাতীয় সংসদ নির্বাচন আদায় করে নিতে হবে ॥ ফখরুল

  • ‘আমার দেশ পরিবার’-এর মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ সংবিধান সংশোধন করে জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ভোটের অধিকারের জন্য সব দলের অংশগ্রহণমূলক একটি নিরপেক্ষ জাতীয় সংসদ নির্বাচন আদায় করে নিতে হবে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদের বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। ‘আমার দেশ পরিবার’ এ মানববন্ধনের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, সরকার ভিন্নমত পোষণকারীদের হয়রানি করতে রাজনৈতিক উদ্দেশ্যে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ব্যবহার করছে। মুক্ত চিন্তার মানুষদের বিরুদ্ধে মামলা দেয়া আওয়ামী লীগ সরকারের চরিত্র। যার প্রমাণ আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের স্ত্রী ফিরোজা মাহমুদের বিরুদ্ধে মামলা। তিনি বলেন, আজকে দেশ দুর্নীতিতে সয়লাব হয়ে গেছে। পদ্মা সেতুর জন্য আবারও খরচ বাড়ানো হয়েছে। এর আগেও কয়েক দফা বাড়ানো হয়েছে। জনগণের পকেট কেটে টাকা নেয়া হচ্ছে। এত টাকা কোথায় যায় সবাই জানে।

বিএনপি মহাসচিব বলেন, আমার দেশ পত্রিকা বন্ধ করা হয়েছে। সম্পাদককে জেলে নিয়ে নির্যাতন করা হয়েছে। এবার তার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। শুধু তাই নয় আমাদের দলের চেয়ারপার্সন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ির বিরুদ্ধেও মামলা দেয়া হয়েছে। এভাবে আজকে সবার বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাদের সাড়ে সাত হাজার মামলা প্রত্যাহার করেছে অথচ আমাদের মামলাগুলো রয়ে গেছে।

দেশের বর্তমান সমস্যার জন্য গণতন্ত্রহীন পরিস্থিতি দায়ী উল্লেখ করে ফখরুল বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। মানুষের স্বাধীনতা নেই। আজকে একদিকে যেমন জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে, তেমনি উন্নয়নের কথা বলে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে এই অপশক্তিকে পরাজিত করতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আমার দেশ সম্পাদকের স্ত্রীর বিরুদ্ধে দুদকের এ মামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। সামগ্রিকভাবে দেশের চিত্র এটি। আজকে গোটা দেশ একটি ভয়াবহ পরিস্থিতির মধ্যে আছে। শাসকগোষ্ঠী আওয়ামী লীগ সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে তাদের উদ্দেশ্য চরিতার্থ করার জন্য। দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি স্বাধীন প্রতিষ্ঠান হওয়ার কথা। কিন্তু এটিকে তারা রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে। তিনি বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রীর বিরুদ্ধেও মামলা দেয়া হয়েছে। যিনি রাজনীতি তো দূরের কথা কখনও জনসম্মুখেই আসেন না।

বিএনপি মহাসচিব বলেন, কোনও মানুষ যদি মুক্ত কথা বলেন, সরকারী দলের নেতাদের সঙ্গে ভিন্নমত পোষণ করেন, তাদের অন্যায় অবিচারের বিরুদ্ধে মাথা তুলে দাঁড়ান, সোচ্চার হন তখন কণ্ঠ স্তব্ধ করে দেয়ার জন্য সরকার দুদকের মতো প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে। তারা এখন দুদককে ব্যবহার করে সৎ এবং সমাজে প্রতিষ্ঠিত ন্যায়ের পক্ষের মানুষের বিরুদ্ধে মামলা দিচ্ছে। জনগণ ভাল করেই বোঝে এটা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই গণমাধ্যম বন্ধ করছে, সাংবাদিকদের হয়রানি করছে। এর বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

চালের মূল্যবৃদ্ধির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজকে রমজান মাসে জিনিসপত্রের দাম যেভাবে বেড়েছে তাতে মানুষের নাভিশ্বাস ওঠে গেছে। সারাদেশে মানুষ এখন এই সরকারের হাত থেকে মুক্তি চায়। তিনি বলেন, সরকারের দুর্নীতির বোঝা জনগণের কাঁধে চাপাতে বাজেটে অত্যধিক করারোপ করা হয়েছে। বাজেটে তারা যে হারে ট্যাক্স আরোপ করেছে সাধারণ মানুষ আরও চাপে পড়বে। মূলত তাদের দুর্নীতি ঢাকতেই জনগণের পকেট কাটার ব্যবস্থা করছে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, আমার দেশ এর নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবদল আয়োজিত ‘বিএনপির ভিশন ২০৩০ নিয়ে যুবদলের ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজেদের অযোগ্যতার দায় এড়াতে সরকার চালের মূল্যবৃদ্ধির জন্য বিএনপিপন্থী ব্যবসায়ীদের দায়ী করছে অভিযোগ করে খ্যদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি ক্ষমতায় যাবে

নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি ক্ষমতায় যাবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরাম নামক একটি সংগঠন আয়োজিত ‘সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. মোশাররফ বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। ভোট ছাড়া ক্ষমতায় এসে বর্তমান সরকার বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচী পালনে বাধা দিচ্ছে। কোথাও কোথাও ইফতার পার্টি করতেও বাধা দেয়া হচ্ছে। সংবাদপত্রের স্বাধীনতাও হস্তক্ষেপ করা হচ্ছে।

আজ পাহাড় ধসের ঘটনাস্থল

পরিদর্শনে যাচ্ছে বিএনপি

প্রতিনিধি দল

পাহাড় ধসের ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে বিএনপি প্রতিনিধি দল। আজ রবিবার সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দলটি ঢাকা ত্যাগ করছে। এ প্রতিনিধি দলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীও থাকছেন। এছাড়া চট্টগ্রাম থেকে এ প্রতিনিধি দলের সঙ্গে যোগ দেবেন সেখানকার আরও ক’জন নেতা।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে