বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বুশরা শাহরিয়ারের ‘উৎসবের বাংলাদেশ’

সংস্কৃতি ডেস্ক ॥ বিশ্বের যে কটি দেশ তাদের নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি ও উৎসব নিয়ে গর্ব করে তাদের মধ্যে বাংলাদেশ অন্যতম। প্রতিবছর লাখো পর্যটক আসেন বাংলাদেশের বিভিন্ন উৎসবে অংশ নিতে, উৎসবের রঙে নিজেকে রাঙিয়ে তুলতে। আর বাংলাদেশের এই সকল উৎসবকে গানের কথা ও সুরের মাধ্যমে তুলে ধরার উদ্যোগ নিয়েছেন তরুণ প্রজন্মের শিল্পী বুশরা শাহরিয়ার। ‘ভালবাসার বাংলাদেশ’ মিউজিক ভিডিওর সাফল্যের পর এবার দর্শকদের জন্য বুশরার চমক ‘উৎসবের বাংলাদেশ’। ওই মিউজিক ভিডিওটিতে দিকনির্দেশনা দিয়েছেন গুণী নির্মাতা নোমান রবিন। ক্যামেরায় ছিলেন নেপালের তরুণ ও গুণী সিনেমাটোগ্রাফার সারুন মানান্ধার। কোরিওগ্রাফিতে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় ‘দ্য এঞ্জেলস’-এর প্রিন্স ও তার দল। রেড অরেঞ্জ এ্যান্ড মিডিয়া কমিউনিকেশনসের ব্যানারে, স্কয়ার ফুড এ্যান্ড বেভারেজের জনপ্রিয় ব্র্যান্ড ‘রুচি’ ও জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড ‘সিম্ফোনি’-র অর্থায়নে এই মিউজিক ভিডিওটি নির্মিত হচ্ছে। মিউজিক ভিডিওটি আসন্ন ঈদ-উল-ফিতরেই ইউটিউবসহ বেশ কয়েকটি জনপ্রিয় টেলিভিশনে মুক্তি পাবে। মিউজিক ভিডিওটি আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে নির্মিত হচ্ছে।

এই মিউজিক ভিডিওতে বাংলাদেশের প্রধান প্রধান ধর্মীয়, জাতীয় ও আঞ্চলিক উৎসবসমূহ তুলে ধরা হবে। যেমনÑ ঈদ, পূজা-পার্বণ, পহেলা বৈশাখ, ঘুড়ি উৎসব, আদিবাসী উৎসব প্রভৃতি। এবারের মিউজিক ভিডিওর অন্যতম আকর্ষণ ইউএনডিপির কর্মকর্তা দেয়ান ড্রব নিয়াক।

এফডিসিতে পহেলা বৈশাখ, হোলি, সর্বজনীন বিবাহের বিশাল সেট ফেলে দুইদিন শূটিং করা হয়েছে।

ইতোমধ্যে শূটিং হয়েছে সিলেটের (১০০ চা শ্রমিকসহ) চা-বাগানে, আদিবাসী জনগণকে নিয়ে বান্দরবানেও শূটিং হয়েছে। দর্শকরা ‘উৎসবের বাংলাদেশ’ গানটি জিপি মিউজিক এ্যাপ্লিকেশনের মাধ্যমে এক্সক্লুসিভলি শুনতে পারবেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই