সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকাই চলচ্চিত্রে শাকিব খান নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার ॥ জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য কোন চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজ থেকে বিরত রাখার ঘোষণা দেন চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠন। সম্প্রতি গণমাধ্যমে এক সাক্ষাতকারে দেশের চলচ্চিত্র পরিচালকদের হেয়প্রতিপন্ন করে উক্তি করায় তাকে বয়কট করার এ সিদ্ধান্ত দেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। বাংলাদেশ পরিচালক সমিতি আয়োজিত এক সভা শেষে শনিবার বিকেলে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৫টি সংগঠনের তরফ থেকে অনির্দিষ্টকালের জন্য শাকিব খানকে ঢাকাই চলচ্চিত্র থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

বিএফডিসিতে পরিচালক সমিতির কার্যালয়ে বিকেলে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি রেজা লতিফ, ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবুসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের দলনেতারা।

ওই সভা শেষে সাংবাদিকদের উদ্দেশে একটি প্রেস বিজ্ঞপ্তি পড়ে শোনান নির্মাতা বদিউল আলম খোকন। তিনি বলেন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কলাকুশলীদের সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয়প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন এবং বর্তমানে একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন, সেহেতু চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কলাকুশলীরা মনে করেন প্রকারান্তরে তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের অপমান ও তুচ্ছজ্ঞান করছেন। কারণ পরিচালকই হচ্ছেন ক্যাপ্টেন অব দ্য শিপ। তাদের অপমান মানে কলাকুশলীদের অপমান। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সঙ্গে কোন চলচ্চিত্রের শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

ওই লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে বদিউল আলম খোকন ছাড়াও স্বাক্ষর করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি রেজা লতিফ, ফিল্ম এডিটর্স গিল্ডের সভাপতি আবু মূসা দেবু, চলচ্চিত্র ফাইট ডাইরেক্টর্স এ্যাসোসিয়েশনের সভাপতি আরমান, বাংলাদেশ নৃত্য পরিচালক সমিতির সভাপতি মাসুম বাবুল, সিডাপের (এ্যাসিসটেন্ট ডাইরেক্টর্স এ্যাসোসিয়েশন) সভাপতি এস আই ফারুক, চলচ্চিত্র স্থির চিত্র গাহক সমিতির সভাপতি জিডি পিন্টু, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতির সভাপতি আব্দুর রউফ সরকার, চলচ্চিত্র ভাই ভাই এ্যাকশন সঞ্চয়ী গোষ্ঠীর সাধারণ সম্পাদক রাজু আহমেদ, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ বাহাদুর মিয়া, চলচ্চিত্র অঙ্গসজ্জাকর সমিতির সভাপতি মোহাম্মদ আবুল কাশেম, চলচ্চিত্র রূপ-সজ্জাকর সমিতির সভাপতি মোহাম্মদ শামসুল ইসলাম ও চলচ্চিত্র লেখক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সানি আলম।

ওই সভায় নিষেধাজ্ঞা আরোপের পরও শাকিব খানকে নিয়ে ‘রংবাজ’ সিনেমার কাজ চালিয়ে যাওয়ার জন্য পরিচালক শামীম আহমেদ রনীকে সদস্য পদ বাতিলের ঘোষণাসহ তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার ঘোষণাও দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক