বৃহস্পতিবার ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী মুসার মায়ের ডিএনএ নমুনা সংগ্রহ করেছে পুলিশ

সালাম মশরুর, সিলেট অফিস ॥ সপ্তম দিনের মতোও কড়া পুলিশী পাহারায় রয়েছে জঙ্গী আস্তানা আতিয়া মহল। আতিয়া মহলে নিহত জঙ্গী মাঈনুল ইসলাম মুসার মা সুফিয়া বেগমের ডিএনএর নমুনা সংগ্রহ করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে তার ডিএনএ সংগ্রহ করা হয়। কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ বলেন, আতিয়া মহলে নিহতদের মধ্যে শীর্ষ জঙ্গী মুসা নিহত হয়েছেন কি না, তা শনাক্ত করতেই মুসার মা সুফিয়া বেগমের ডিএনএর নমুনা সংগ্রহ করা হয়েছে। রাজশাহীর বাগমারা থেকে গত বৃহস্পতিবার তাদের ঢাকায় নিয়ে আসা হয়। দুপুরে মেয়ে কামরুন নাহারকে সঙ্গে নিয়ে সিলেটে আনা হয় সুফিয়া বেগমকে। এদিকে শিববাড়ী অতিয়া মহলে নিহত ৪ জঙ্গীর মধ্যে ২ জনের লাশ এখনও পড়ে রয়েছে। ঢাকা থেকে পুলিশের বোমা বিশেষজ্ঞ দল সিলেটে এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অপেক্ষা করা হচ্ছে।

পুলিশ জানায়, নিহত চার জঙ্গীর একজনের চেহারার সঙ্গে মুসার চেহারার মিল রয়েছে। এছাড়া তার প্যারা কমান্ডোদের সঙ্গে লড়ার দক্ষতা, প্রতিরোধের কৌশল, লড়াকু মনোভাব, অভিযানের সময় ছটছটে আচরণ দেখে ধারণা করা হয় ওই ব্যক্তি মুসা। এখন ডিএনএ পরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে নিহত জঙ্গীদের মধ্যে মুসা আছে কি না।

বোমাসদৃশ বস্তু নিয়ে আতঙ্ক ॥ নগরীর শাহী ঈদগাহ এলাকায় বোমাসদৃশ বস্তু নিয়ে দিনভর বোমাতঙ্কের অবসান হয়েছে। বোমাসদৃশ বস্তুটি পরীক্ষার পর কর্মকর্তারা জানিয়েছেন, এটি আসলে বোমা নয়। এসএমপির ডিসি ফয়সাল মাহমুদ জানান, এটি বোমা নয়। কেউ আতঙ্ক সৃষ্টির জন্য বোমার মতো করে এটি রেখে দিয়েছিল।

শীর্ষ সংবাদ:
গণপরিবহন চালু হলে ট্রেন চলাচলও শুরু হবে         চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৩১৫         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু         খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         ঝিনাইদহে করোনায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০         কুড়িগ্রামে একই পরিবারের ৭ জনসহ ৯ রোহিঙ্গা আটক         ঘাতক ট্রাকের নীচ থেকে বাইক চালকের মরদেহ উদ্ধার         ‘তিন ডোজ’ টিকা গ্রহণের দাবিদার ফারুক সুস্থ আছেন         ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০         কন্ট্রাক্ট কিলিং গ্রুপের তিন সদস্য গ্রেফতার         বাংলাদেশে আজ আসছে অসিরা         পায়ের কাছে ফুটে থাকা গোলাপি ঘাসফুল         করোনা সংক্রমণ রোধে সরকারকে সহযোগিতা করুন ॥ কাদের         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৩৭         আগামী ৫ আগস্টের পর লকডাউন দেওয়া হবে না একথা গুজব: স্বরাষ্ট্রমন্ত্রী         একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে