সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝুঁকিপূর্ণ ১৮ পরিবারের গ্যাস ও বিদ্যুত বিচ্ছিন্ন

  • সরে যাওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বছরের প্রথম ভারি বর্ষণে চট্টগ্রাম নগরীতে পাহাড় ধসের ঘটনা অনেকটা স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। এতে ঘটে মানবিক বিপর্যয়। বিষয়টিকে বিবেচনায় রেখে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত পরিবারগুলোকে আগেভাগে সরিয়ে নিতে উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এ তৎপরতা। প্রথম দিনে বিচ্ছিন্ন করা হয়েছে বেশকিছু ঘরের বিদ্যুত ও গ্যাস সংযোগ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত হয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। প্রথমদিন সতর্ক করা হয় লালখান বাজারের মতিঝর্না ও বাটালী পাহাড়ের পাদেদেশে গড়ে উঠা ঝুঁকিপূর্ণ ঘরগুলোতে বসবাসকারীদের। এই দুই পাহাড়ে গড়ে উঠা ১৮ ঘরের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিগত কয়েক বছরে পাহাড় দুটিতে ভূমি ধসে হতাহতের ঘটনা ঘটেছে। বিশেষ করে মৌসুমের প্রথম বর্ষণে ভূমিধস হওয়ার আশঙ্কা বেশি থাকে। প্রশাসন তাই বর্ষার আগেই সেখানে বসবাসকারীদের সরে যাওয়ার নির্দেশনা প্রদান করেছে।

পাওনা টাকার দাবিতে জোনাল ইনচার্জ অবরুদ্ধ

ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ মার্চ ॥ ধামইরহাটে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের খপ্পড়ে পড়ে অর্ধকোটি টাকা জালিয়াতির শিকার হয়েছে ধামইরহাট উপজেলার সাধারণ মানুষ। গ্রাহকদের লাভের আশা দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে ৪ বছর আগে উধাও হয়ে যায় কোম্পানির লোকজন। মঙ্গলবার বিকেল ৪টায় কোম্পানির জোনাল ইনচার্জ জিয়াউর রহমান ধামইরহাট বাজারে গোপন বৈঠকে মিলিত হলে গ্রাহকগণ তাদের অবরুদ্ধ করে রাখে। পরে স্থানীয় একটি মহল তাদের ভাগিয়ে দিতে চেষ্টা করলে এলাকাবাসী ও গ্রাহকদের সহযোগিতায় তাৎক্ষণিক থানা পুলিশ কোম্পানির গাড়িটি আটক করে। পুলিশের উপস্থিতি দেখে কোম্পানির লোকজন চম্পট দেয়। শতাধিক গ্রাহক অভিযোগ করেন, ২০১২ সালে ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স যথাক্রমে ৫শ’, ১ হাজার ও ১৫শ’ টাকা হারে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে অধিক লাভের আশা দেখিয়ে বীমা করিয়ে সদস্য করে নেয়।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records