সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

পাবনায় কোটি টাকার নকল ওষুধসহ কারখানার সন্ধান

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৯ মার্চ ॥ শিবরামপুর জুবলী ট্যাংকপাড়ায় ফুড কারখানায় হানা দিয়ে মানুষের জীবন রক্ষাকারী বিপুল পরিমাণ নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামাদিসহ বিভিন্ন নকল পানীয় জব্দ করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের দল প্রায় কোটি টাকা মূল্যের মস্তিষ্কে রক্তক্ষরণ, হৃদরোগের ট্যাবলেট ও ক্ষতিকর বিভিন্ন ব্রান্ডের এনার্জি ড্রিংকস ও কেমিক্যাল জব্দ করে। এ সময় আটক কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালত তিন লাখ টাকা জরিমানা করে। অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামের কারখানায় দুই মাস পূর্বেও একবার র‌্যাবের অভিযানে জরিমানা করা হয়। এদিকে ওই কারখানা মালিককে বার বার হাতে নাতে আটক করেও শুধু নামমাত্র জরিমানা এবং কারখানাটি সিলগালা না করায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। কারখানার মালিক প্রভাবশালী হওয়ায় প্রশাসন দায়সারাভাবে দায়িত্ব পালন করছেন বলে অভিযোগ উঠেছে। তবে প্রশাসন বলছেন, পুনরায় উৎপাদন করলে ব্যবস্থা নেয়া হবে। র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন জানান, শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার হায়দার আলী তার বাড়িতে অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে নকল এনার্জি ড্রিংকস ও নকল ওষুধ তৈরির কারখানা গড়ে তোলে। সেখানে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন কোম্পানির মোড়কে নকল জীবন রক্ষাকারী ওষুধ, এনার্জি ড্রিংকস, সফট ড্রিংকস, উৎপাদন করে বাজারজাত করে আসছিল।

সড়ক দুর্ঘটনায় চালকসহ নিহত ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় মুন্সীগঞ্জ, জয়পুরহাট ও মির্জাপুরে ৩ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কে পিকাপ ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত ও একজন আহত হয়েছে। লৌহজং উপজেলার চন্দ্রের বাড়ির নামক স্থানে বৃহস্পতিবার কাভার্ডভ্যান ও পিকাপের সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছে পিকাপের হেলপার।

জয়পুরহাট ॥ জয়পুরহাট-পাঁচবিবি সড়কের পুরানাপৈল বাজারের অদূরে বৃহস্পতিবার বিকেলে বালুবাহী মেসি ও সাইকেলের সংঘর্ষে সাইকেল চালক হোসেন আলী (৩৭) ঘটনাস্থলেই মারা যায়। হোসেন আলীর বাড়ি পাঁচবিবির বুধইল গ্রামে।

মির্জাপুর ॥ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মাকসুদা খাতুন নিহত ও আটজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে মহাসড়কের ধল্যা নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৫ জনকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মাকসুদা খাতুনের বাড়ি রংপুর জেলার গণেশপুরে।

শীর্ষ সংবাদ: