মঙ্গলবার ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিম জং উন এবার বিমান বিধ্বংসী কামান দিয়ে ৫ কর্মকর্তাকে হত্যা

কিম জং উন এবার বিমান বিধ্বংসী কামান দিয়ে ৫ কর্মকর্তাকে হত্যা

অনলাইন ডেস্ক॥ বিমান বিধ্বংসী কামান দিয়ে ৫ জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাকে হত্যা করেছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা দাবি করছে, ওই কর্মকর্তাদের প্রস্তুত করা 'মিথ্যা প্রতিবেদনে' ক্ষুব্ধ হয়ে উ. কোরিয়ার নেতা কিম জং উন তাদের হত্যার নির্দেশ দেন।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, উ. কোরিয়ার নেতার সৎ ভাই মালয়েশিয়ায় নিহত হওয়ার তদন্তের বিষয়ে দ. কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা দেশটির সংসদ সদস্যদের দেওয়া এক ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছে। গত ১৩ ফেব্রুয়ারি মালয়েশিয়ায় কুয়ালালামপুর বিমানবন্দরে ভিএক্স রাসায়নিক দিয়ে আক্রমণে মারা যান কিম জং ন্যাম। ঘটনার তদন্ত এখনো চলছে তবে দ. কোরিয়া বলে আসছে, এই হত্যাকাণ্ডের কলকাঠি নেড়েছে উ. কোরিয়া।

Sheikh Rasel

উ. কোরিয়ার নিরাপত্তা বিভাগের প্রধান কিম উওন হংকে গত মাসে পদচ্যুত করা হয়েছিল। তার বিভাগেরই ৫ কর্মকর্তাকে মিথ্যা প্রতিবেদনের জন্য বিমান বিধ্বংসী কামান দিয়ে উড়িয়ে দেওয়া হল। দ. কোরিয়ার পার্লামেন্ট সদস্য লি জিওল উ বলেছেন, এটা ঠিকভাবে জানা যায়নি কোন মিথ্যা প্রতিবেদনে ক্ষুব্ধ হয়েছেন কিম জং উন।

উ. কোরিয়া গত জানুয়ারিতে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও নির্যাতনের অভিযোগে প্রত্যাহার করে নেয় কিম উওন হংকে। তিনি কিম জং উনের ঘনিষ্ঠজন বলে পরিচিত ছিলেন।

উ. কোরিয়া এখনো কিম হং কিংবা তার বিভাগের ৫ জনের মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়ে প্রকাশ্যে কিছু বলেনি। ২০১১ সালে কিম জং উন ক্ষমতায় আরোহণের পর থেকে বিরাটসংখ্যক জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাকে হত্যা করেছেন।

শীর্ষ সংবাদ:
অনিয়ম চলবে না ॥ পদ্মা সেতুর নিরাপত্তায় কঠোর অবস্থান         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে         তিন জেলা ও পুলিশ প্রশাসনকে টহল জোরদারের নির্দেশ         পদ্মা সেতুর নাটবোল্ট খোলা অন্তর্ঘাত ॥ সিআইডি         ’৫৭ সালের মধ্যেই পদ্মা সেতুর অর্থ উঠে আসবে         পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা দেশের শত্রু         সাভারে ছাত্রের পিটুনিতে আহত শিক্ষকের মৃত্যু         পদ্মা সেতুর পর অপেক্ষা করছে আরেক চমক         পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কে পেঁয়াজ ভর্তি ট্রাক উল্টে আহত ৪         দেশের ৭০ শতাংশ মানুষ পেল করোনার টিকা         পদ্মা সেতু নির্মাণে বিএনপির মুখে চুনকালি পড়েছে         আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরে এখন টিকে থাকার লড়াই         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪০ শতাংশ যানবাহন কমেছে         পাকিস্তানের পক্ষে থাকা এমএনএ এমপিএদের তালিকা করা হবে         পদ্মা সেতুর সার্বিক দায়িত্ব সেনাবাহিনীর হাতে         উন্নত যোগাযোগ ব্যবস্থা ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করে : প্রধানমন্ত্রী         যারা আন্দোলন করবে তাদের পেছনে লোক কোথায় : স্বরাষ্ট্রমন্ত্রী         ১৪০ ত্রৈমাসিক কিস্তিতে পদ্মা সেতুর ঋণ শোধ হবে : সেতুমন্ত্রী         ৩০টি সরকারি, ৫৫টি বেসরকারি পাটকল বন্ধ, সংসদে পাটমন্ত্রী         সাংবাদিকদের তৈরি হচ্ছে ডাটাবেজ : তথ্যমন্ত্রী