সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোহাগের বই নিয়ে চমক, স্টলের সামনে উপচে পড়া ভিড়

সোহাগের বই নিয়ে চমক, স্টলের সামনে উপচে পড়া ভিড়

স্টাফ রিপোর্টার ॥ চমকে দেয়ার মত তথ্য। মাত্র দুই দিনে ১৩ হাজার কপি বই বিক্রি শেষ। অমর একুশে গ্রন্থমেলায় প্রথমবারের বই প্রকাশ করে এই চমক সৃষ্টি করেছেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। তার লেখা বই 'ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস' প্রকাশের প্রথম দিনে পাঁচ হাজার ও দ্বিতীয় দিনে আট হাজার কপি বিক্রি শেষ। বইটি প্রকাশ করেছে 'শব্দশৈলী'।

গত দুই দিন যাবত শব্দশৈলীর স্টলের সামনে সব সময় লেগে থাকছে দীর্ঘ লাইন। সবটাই সোহাগকে ঘিরে। দেশের নান প্রান্ত থেকে আসা বিভিন্ন বয়সী পাঠক বইটি সংগ্রহ করছেন। এই দলে যোগ হয়েছে স্কুল-কলেজের শিশুরাও। ছাত্রলীগের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতরা তো রয়েছেই। বোদ্ধারাও কিনছেন।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ জনকণ্ঠকে বলেন, গত দুই দিন যাবত স্টলে বসছি। ব্যাপক উতসাহ উদ্দীপনা নিয়ে মানুষ বইটি কিনছে। দেশের নানা প্রান্ত থেকে মানুষ আসছেন। স্কুল-কলেজের ছেলে-মেয়ারও আসছে। তাদের পরিচয় দিচ্ছেন। বই সংগ্রহ করছেন। এক কথায় স্টলের সামনে উপচে পড়া ভিড় লক্ষ্য করছি। প্রথমবারের মতো বই প্রকাশের পর মানুষের এই উতসাহ দেখে এক কথায় আমি আপ্লুত। তাদের প্রতি কৃতজ্ঞ। কৃতজ্ঞ ছাত্রলীগের প্রতি।

তিনি বলেন, '৬৯ বছরের পথপরিক্রমায় ঐতিহাসিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে কাটাছেঁড়া হয়েছে বিস্তর, ছড়িয়েছে বিভ্রান্তিও। সেইসব ভ্রান্তি ছেঁটে ইতিহাসের প্রকৃত আখ্যান প্রাণবন্ত উপস্থাপনায় তুলে আনার চেষ্টা করেছি বইটিতে।

তিনি আরও বলেন, ছাত্রলীগের ইতিহাসকে বাঙালির ইতিহাস বলে আখ্যায়িত করেছেন ঐতিহ্যবাহী এ সংগঠনের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ছাত্রলীগের ইতিহাসকে বাংলাদেশের ইতিহাস বলে অভিহিত করেছেন। বাংলাদেশ ও বাঙালি জাতির গৌরব ও সাফল্যের ইতিহাস জানতে হলে অবধারিতভাবেই জানতে হবে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাসও।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি