বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্য খাতের উন্নয়নে সহযোগিতায় আগ্রহী ডেনমার্ক

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে সহযোগিতা করার আগ্রহ দেখিয়েছে ডেনমার্ক। রবিবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাত করতে গিয়ে এ আগ্রহের কথা জানান বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উইনথার। স্বাস্থ্য খাতের সাম্প্রতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, এ দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে সরকারী ও বেসরকারী উদ্যোগ নিয়ে এগিয়ে আসতে চায় ডেনমার্ক।

ডেনমার্ককে বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে অভিহিত করে স্বাস্থ্যমন্ত্রী আগামী দিনে বাংলাদেশের জনগণের স্বাস্থ্যমান উন্নয়নে ভূমিকা রাখার জন্য ডেনমার্কের প্রতি আহ্বান জানান।

কমিউনিটি ক্লিনিকের অগ্রগতি পর্যালোচনা ॥ কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম আরও গতিশীল ও দক্ষ করার জন্য আহ্বান জানালেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রবিবার সচিবালয়ে কমিউনিটি ক্লিনিকের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে এই আহ্বান জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এমডিজি ৪ ও ৫ অর্জনে বাংলাদেশের সাফল্যের নেপথ্যে কমিউনিটি ক্লিনিকের অবদান ব্যাপক। বিশেষ করে গ্রামের মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে এই ক্লিনিকগুলো যথেষ্ট ভূমিকা পালন করেছে।

উন্নয়ন প্রকল্প নির্ধারিত মেয়াদে শেষ করার নির্দেশ ॥ মেডিক্যাল কলেজ, বিশেষায়িত হাসপাতাল নির্মাণসহ স্বাস্থ্য খাতের বিভিন্ন উন্নয়ন প্রকল্প নির্ধারিত মেয়াদের মধ্যে সম্পূর্ণ শেষ করার নির্দেশ দিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সরকারের অর্থ ও সময় অপচয় বন্ধ করতে নির্দিষ্ট মেয়াদের মধ্যে নির্মাণকাজসহ যে কোন উন্নয়নের কাজ শেষ করতে হবে। দেশের উন্নয়নের স্বার্থে অপচয় রোধ করতে হলে নির্ধারিত সময়ের অতিরিক্ত সময় প্রার্থনা করার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

তিনি রবিবার সচিবালয়ে স্বাস্থ্য খাতের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে এ কথা বলেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী