শুক্রবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টু ক রো খ ব র

স্কুলছাত্র খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কিশোর গাং স্টারদের হাতে খুন হওয়া স্কুলছাত্র সাইয়েদুর রহমান হৃদয়ের খুনীদের ফাঁসির দাবিতে বুধবার মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গণনাট্য সংস্থার আয়োজনে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, বিচার কাজ বিলম্ব হলে ন্যায়বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা রয়েছে। এমনটা হলে খুনীরা আরও উৎসাহিত হবে। এজন্য দ্রুতবিচার কাজ সম্পন্ন করার দাবি করা হয়। গণনাট্য সংস্থার জেলা সভাপতি আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক আব্দুস সাত্তার, জেলা সভাপতি অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ প্রমুখ। উল্লেখ্য, ইভটিজিংয়ে বাধা দেয়ায় নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবী ছাত্র সাইদুর রহমান হৃদয়কে পরেশ সাগর মাঠে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে কিশোর গাং স্টার সন্ত্রাসীরা।

নারায়ণগঞ্জে ডাকাতির গুজব

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১ ফেব্রুয়ারি ॥ বন্দরের ২৫টি গ্রামের মানুষ মঙ্গলবার রাতটি ডাকাত আতঙ্কের মধ্যে কাটিয়েছে। মঙ্গলবার রাত ৩টা থেকে ডাকাত প্রবেশ করার বিষয়ে বিভিন্ন মসজিদের মাইকে ঘোষণা দেয়ার পর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাতে প্রায় কয়েক হাজার লোকজন ডাকাত তাড়াতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নিজ নিজ গ্রাম, পাড়া-মহল্লায় পাহারার ব্যবস্থা করে। মাইকে ঘোষণার পর পুলিশের ৪টি টিমও বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। কিন্তু ডাকাতের কোন হদিস মিলেনি। ডাকাত আতঙ্কে গ্রামের লোকজন ওই রাতটি নির্ঘুম কাটিয়েছে। গ্রামে ডাকাত প্রবেশের বিষয়টি নিছক গুজব ছিল বলে ওসি জানায়। এ বিষয়ে বন্দর থানার ওসি বলেন, বন্দরে ডাকাত প্রবেশের বিষয়টি ছিল নিছক গুজব। আগের ডাকাতিস্থল দিয়ে ২-৩ জন লোক হাফপ্যান্ট পরে হেঁটে গিয়েছে কে বা কারা এটি বলেছে এ গুজবেই ডাকাত প্রবেশের বিষয়টি ছড়িয়ে পড়ে। পরে এলাকাবাসী ডাকাত সন্দেহে মসজিদের মাইকেও এ ঘোষণা দেয়ার পরই পার্শ্ববর্তী গ্রামের মানুষ ঘোষণা শুনে ওই এলাকার মসজিদগুলোতে মাইকেও একই ঘোষণা দিতে থাকে।

রূপগঞ্জ

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, ডাকাত পাহারায় ঘুমহীন রাত পার করছেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের পুবেরগাঁও, গুতুলিয়া, চারিতালুক, করটিয়া, দিঘুলিয়া গ্রামের মানুষ। এসব এলাকার বেশিরভাগ মানুষই হতদরিদ্র, তাদের জীবিকা নির্বাহের প্রধান মাধ্যম হচ্ছে কৃষিকাজ ও গৃহস্থালি। এ এলাকার প্রধান মাধ্যম কৃষিকাজ ও গৃহস্থালি হওয়ার কারণে কিশোর, যুবক থেকে শুরু নারী-পুরুষ প্রায় সবাইকেই সারাদিন মাঠে কাজ করতে হয়। দিন শেষে মাঠের কাজ শেষ করে যখন তাদের বিশ্রাম করার কথা তখন তাদের ডাকাতের হাত থেকে নিজেদের রক্ষা করার জন্য রাতভর পাহারা দিতে হয়। রাতভর পাহারার পর সকালে আবার তাদের কাজ করতে মাঠে যেতে হয়। এভাবে বিশ্রামহীন দিন পার করছে ভোলাবসহ আশপাশের এলাকার মানুষ। এছাড়া পাহারা দিয়েও ডাকাত দলকে থামানো যাচ্ছে না। সুযোগ বুঝে লুটে নিচ্ছে গবাদি পশু থেকে শুরু করে স্বর্ণালংকার, প্রতিবাদ করলেই হাত-পা বেঁধে নির্যাতন, ডাকাতদের সঙ্গে গ্রামবাসীর ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা এখন নিত্যদিনের। গত কয়েক দিনে এলাকায় বেশ কয়েকটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতেরা নিরীহদের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও খামার থেকে গরু লুট করে নিয়ে সাধারণ মানুষকে সর্বস্বান্ত করছে। গভীর রাতে এ এলাকাগুলো দিয়ে চলাচল করলে মানুষকে ছিনতাইয়ের শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত।

চিকিৎসক সেজে লুট ॥ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ীতে চিকিৎসক সেজে বাড়িতে ঢুকে লুটপাট করে পালিয়ে যাওয়ার সময় দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার বাসুদেবপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের নামে দ্রুত বিচার আইনে থানায় মামলা হয়। গ্রেফতার দুই প্রতারক হলো, নওগাঁর মান্দা উপজেলার হাজী গোবিন্দপুর গ্রামের রেজাউল করিম ও একই গ্রামের হাফিজুর রহমান। তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, একটি তারকাটা প্লাস, একটি কাপড় পরিমাপের টেপ, লুট করে নিয়ে যাওয়া সোনার একটি মাদুলি ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। পুলিশ জানান, গ্রেফতার দুইজন প্রতারক ও ছিনতাইকারী। মঙ্গলবার সন্ধ্যায় তারা নিজেদের চিকিৎসক পরিচয় দিয়ে উপজেলার মোহনপুর ইউনিয়নের সিজনা পুলপাড়া গ্রামে আশিয়া বেগম নামে এক নারীর বাড়িতে ঢোকেন। এ সময় ওই বাড়িতে আশিয়া ছাড়া অন্য কেউ ছিলেন না।

এক পরিবারের ৫ জনকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১ ফেব্রুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর দোকানপাটে হামলা, ভাংচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গছে। প্রতিবাদ করায় একই পরিবারের নারীসহ ৫ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকায় এ ঘটনা ঘটে। আহত আনোয়ার হোসেন জানান, একই এলাকার প্রতিপক্ষ তানভীরের সঙ্গে তার ছেলে মামুনের কথা কাটাকাটি হয়। এর জের ধরেই তানভীর, মনজুর, মনিরুল, এমি, তুষার, কাউসারসহ অজ্ঞাত ২/৩ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের দোকানপাট, বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট চালায়। প্রতিবাদ করায় আনোয়ার হোসেন, স্ত্রী নিলুফা, ছেলে নাহিদ, মামুন ও মেয়ে আশা আক্তারকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। এ সময় হামলাকারীরা নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।

কুড়িগ্রামে ১৯ গরু জব্দ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ভুরুঙ্গামারী উপজেলায় দুটি অভিযান চালিয়ে বিজিবি ১৯ গরু জব্দ করেছে। যার বাজারমূল্য ১৬ লাখ টাকা। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। এক প্রেস নোটে বিজিবি জানায়, উপজেলার দিয়াডাঙ্গা সিমান্তে বিওপি’র সুবেদার দীনেশ চন্দ্র বর্মণের নেতৃত্বে বুধবার ভোর সোয়া ৬টায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় মেন পিলার ৯৮০ হতে ২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে পাগলার বাজার ব্রিজের পার্শ্বে ১৭টি গরু জব্দ করা হয়। যার বাজার মূল্য ১৫ লাখ ৩০ হাজার টাকা। অপরদিকে উত্তর ধলডাঙ্গা সীমান্তে শালঝোড় বিওপির নায়েক নজরুল ইসলামের নেতৃত্বে ওইদিন সকাল ৬টায় মেন পিলার ৯৮৮ এর ৩ এস হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ২টি গরু জব্দ করে। যার বাজার মূল্য ৫০ হাজার টাকা। ১৯টি গরুর মোট মূল্য ১৫ লাখ ৮০ হাজার টাকা।

দুই ফার্মেসিকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১ ফেব্রুয়ারি ॥ ড্রাগস্ লাইসেন্স না থাকায় এবং অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে মির্জাপুরে দুইটি ফার্মেসিতে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এ জরিমানা আদায় করেন। এ সময় টাঙ্গাইল জেলা ড্রাগস্ সুপারিনটেনডেন্ট আব্দুর বারি উপস্থিত ছিলেন। জানা গেছে, প্রথমে মির্জাপুর বাজারের মেইন রোডে আল হাদী ফার্মেসিতে অভিযান চালিয়ে সাপ্লিমেন্ট নামে অনুমোদনহীন ভিটামিন বিক্রি এবং দোকানের ড্রাগস্ লাইসেন্স না থাকার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এরপর একই রোডের শাহী ফার্মেসিতে অভিযান চালিয়ে অনুমোদনহীন অবৈধ ওষুধ উদ্ধার এবং ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

লঞ্চ থেকে ৫৬০ কেজি জাটকা জব্দ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১ ফেব্রুয়ারি ॥ ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী দুটি লঞ্চে তল্লাশি চালিয়ে ৫৬০ কেজি জাটকা জব্দ করেছে কোস্টগার্ড পাগলা স্টেশনের সদস্যরা। মঙ্গলবার রাত ২টায় ‘এম ভি কর্নফুলী-১’ ও ‘এম ভি কোকো-২’ যাত্রীবাহী লঞ্চ দুটি থেকে মালিকবিহীন অবস্থায় জাটকাগুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জাটকার মূল্য ১ লাখ ৬৮ হাজার টাকা। কোস্টগার্ড প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, মঙ্গলবার রাতে জোনাল কমান্ডার ঢাকা জোন কমান্ডার এ টি এম রেজাউল হাসানের সার্বিক দিক নির্দেশনায় ও তার তত্ত্বাবধানে নারায়ণগঞ্জ জেলার কোস্টগার্ড স্টেশন পাগলার একটি দল ধলেশ্বরী নদীর কাঠপট্টি এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ‘এম ভি কর্নফুলী-১’ ও ‘এম ভি কোকো-২” যাত্রীবাহী লঞ্চ দুটি হতে মালিকবিহীন অবস্থায় ৫৬০ কেজি অবৈধ জাটকা আটক করে।

পাঁচ ঘর ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর দক্ষিণ হালিশহর এলাকায় আগুনে ভস্মীভূত হয়েছে ৫টি বসতঘর। বুধবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, দক্ষিণ হালিশহরের বিজিএমইএ হাসপাতালের কাছাকাছি স্থানে একটি বসতঘরে আগুনের সূত্রপাত হয়ে তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ৫টি গাড়ি অকুস্থলে ছুটে যায়। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। আগুনে পুড়েছে বিভিন্ন মালিকের ৫টি বসতঘর। বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতিসাধিত হয়।

পিআইবির প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সার্কিট হাউস সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেস ইনস্টিটিটের ব্যবস্থাপনায় তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। বুধবার প্রধান অতিথি হিসেবে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। পিআইবির পরিচালক আনোয়ারা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রদীপ কুমার পান্ডে ও প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদ।

শীর্ষ সংবাদ:
অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা         সিলেটে বন্যায় প্রাথমিক ক্ষতি হাজার কোটি টাকা         বিএনপি ক্ষমতায় যেতে অন্ধকার চোরাগলি খুঁজছে ॥ কাদের         ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ মওকুফের দাবি         ছাত্রলীগ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষে খুলনা নগরী রণক্ষেত্র ॥ আহত অর্ধশতাধিক         বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ         বাংলাদেশে আমরা জঙ্গি দমন করেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৮         ট্যাক্স দিয়ে বিদেশে পাচার টাকা দেশে আনা যাবে : অর্থমন্ত্রী