সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিআরটিএ’র সড়ক নিরাপত্তামূলক প্রচার কর্মসূচী পালন

বিআরটিএ সদর কার্যালয়ের উদ্যোগে মঙ্গলবার ঢাকা-আরিচা মহাসড়কে সাভার হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক নিরাপত্তা ও গণসচেতনতা বৃদ্ধিমূলক প্রচার এবং বিআরটিএ’র ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রচারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি অংশগ্রহণ করেন। কর্মসূচী চলাকালে যানবাহন ও জনসাধারণের মধ্যে সড়ক নিরাপত্তামূলক স্টিকার ও লিফলেট বিতরণ করা হয়। এই সময় মন্ত্রী উক্ত স্থানে বিআরটিএ’র পরিচালিত ২টি ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন।

কর্মসূচীতে বিশিষ্ট কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ, ডাঃ মোঃ এনামুর রহমান এমপি, বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) নাজমুল আহসান মজুমদার, পরিচালক (ইঞ্জি.) নূরুল ইসলাম, পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী, বিআরটিএ’র কর্মকর্তা/কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, কর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

কর্মসূচী চলাকালে মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুনিবুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মহাসড়কে ত্রুটিপূর্ণ ও অবৈধভাবে চালিত যানবাহনের বিরুদ্ধে ৩৯ মামলায় ৭৮ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছে। একই স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালামের নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমাণ আদালত ১৭টি মামলায় ৩৮ হাজার টাকা জরিমানা এবং ২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছে।

এছাড়া বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদারের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর আরামবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যানবাহনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪৫ মামলায় ৬৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায়, ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান এবং ২টি যানবাহনকে ডাম্পিং স্ট্রেশনে প্রেরণ করেছে। -বিজ্ঞপ্তি

দ. সুদানে বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্ট

মোতায়েন দক্ষিণ সুদানে বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্ট মোতায়েন করা হয়েছে। গত ১৩ জানুয়ারি ৮শ’ ৫০ জনের নতুন পদাতিক কন্টিনজেন্টের অগ্রগামী দলের প্রথম ফ্লাইটের মাধ্যমে দক্ষিণ সুদানে সেনা মোতায়েন কার্যক্রম শুরু হয়। খবর বাসসর।

সোমবার এক আইএসপিআর বিজ্ঞপ্তিতে জানা গেছে, এর আগে গত বছরের ডিসেম্বরে জাতিসংঘ সদর দফতরের সিদ্ধান্ত অনুযায়ী খুবই অল্প সময়ে বাংলাদেশ থেকে ৮শ’ ৫০ জনের একটি পদাতিক কন্টিনজেন্ট দক্ষিণ সুদানে মোতায়েনের সিদ্ধান্ত গৃহীত হয়।

শীর্ষ সংবাদ:
ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে আগুন         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স