বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভক্তদের সুসংবাদ দিলেন শারাপোভা

ভক্তদের সুসংবাদ দিলেন শারাপোভা
  • এপ্রিলেই প্রতিযোগিতামূলক টেনিসে ফিরছেন রাশিয়ান তারকা, প্রথম টুর্নামেন্ট স্টুটগার্ট ওপেন

স্পোর্টস রিপোর্টার ॥ শারাপোভা ভক্তদের জন্য সুখবর। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও কোর্টে ফেরার ঘোষণা দিয়েছেন তিনি। আগামী এপ্রিলের শেষ সপ্তাহে জার্মানিতে শুরু হবে স্টুটগার্ট ওপেন। মারিয়া শারাপোভার নিষেধাজ্ঞার মেয়াদও শেষ হবে এপ্রিলের ২৬ তারিখ। তাই আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতায় ফেরার জন্য এই স্টুটগার্ট ওপেনকেই বেছে নিলেন রাশিয়ান তারকা। এই টুর্নামেন্ট দিয়েই দীর্ঘদিন পর আবারও মারিয়া শারাপোভাকে কোর্টে দেখার সুযোগ পাবেন তার ভক্ত-অনুরাগীরা।

স্টুটগার্ট ওপেন শারাপোভার প্রিয় একটি টুর্নামেন্ট। ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত যে এই টুর্নামেন্টে টানা তিনবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। নিষেধাজ্ঞার কারণে এক বছরেরও বেশি সময় কোর্টের বাইরে থাকার পর আবারও এই ইভেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক লড়াইয়ে ফিরছেন মাশা। তাই দারুণ রোমাঞ্চিত তিনি। তবে এবার ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে হবে সুদীর্ঘ ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ডসøাম জয়ী এই টেনিস তারকাকে। তবে যেভাবেই হোক না কেন শারাপোভা ফিরছেন, এটাই টেনিসপ্রেমীদের জন্য সুখবর। এদিকে ভক্তদের সঙ্গে দেখা করার জন্য উন্মুখ হয়ে আছেন শারাপোভা নিজেও। কোর্টের বাইরের সময় যেন কাটছেই না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকার। এ বিষয়ে রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল বলেন, ‘সময় যেন কাটতে চাইছে না। আবার আমার ভক্তদের সঙ্গে দেখা হবে। ম্যাচ খেলব। এতে আমি সত্যিই দারুণ রোমাঞ্চিত।’

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সময় ধরা পড়ে নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম নিয়েছেন শারাপোভা। এরপর মার্চে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন নিযুক্ত স্বাধীন কমিটি ২৯ বছর বয়সী তারকাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে। যার মেয়াদ শুরু হয় জানুয়ারি থেকে। নিষেধাজ্ঞার বিপরীতে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপীল করেন শারাপোভা। এরপরই রুশ টেনিস তারকার দুই বছরের নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে ১৫ মাসে নামিয়েছে সিএএস।

এদিকে শারাপোভাকে নিষেধাজ্ঞা কাটিয়ে টেনিস কোর্টে ফেরার যোগ্য বলে মন্তব্য করেছেন বিশ্ব টেনিস এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান স্টিভ সিমোনও। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘২৬ এপ্রিল থেকেই পেশাদার টেনিসে খেলতে পারবেন মারিয়া শারাপোভা। এবার স্টুটগার্টে বসবে টুর্নামেন্টের ৪০তম আসর।

তাই এখানে এবার শারাপোভাকে খেলতে দেখে টেনিসপ্রেমীরাও আনন্দিত হবে বলে মনে করেন টুর্নামেন্টের পরিচালক মার্কাস গুয়েনথার্ড। এ বিষয়ে তিনি বলেন, ‘এটা পোরশে টেনিস গ্রাঁপ্রি’র ৪০তম বার্ষিকী এবং আমি নিশ্চিত যে তার খেলা দেখে ভক্তরা রোমাঞ্চিত হবেন। আর দীর্ঘ বিরতির পর মারিয়া আবারও ফিরছেন তাতে আমি নিজেও খুব আনন্দিত।’ স্টুটগার্ট ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাঞ্জেলিক কারবার। গত বছরটা দারুণ কেটেছে জার্মান তারকার। দুটি গ্র্যন্ডসøাম ছাড়াও বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে গত মৌসুম শেষ করেছেন তিনি। যদিওবা নতুন বছরে এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি জার্মান তারকা। তারপরও স্টুটগার্ট ওপেনে ফেবারিট হিসেবেই কোর্টে নামবেন এ্যাঞ্জেলিক কারবার।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে         অনৈতিক কার্যকলাপ ॥ হাইকমিশনের প্রথম সচিব ঢাকায় ফেরত         গত ২৪ ঘন্টায় মমেক হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু         ইসি গঠন আইন পাসের কার্যক্রম শুরু         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ২২১ জন         সংস্কৃতি প্রতিমন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত         অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা