মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাত্র-পাত্রী খোঁজার সম্মেলন

পাত্র-পাত্রী খোঁজার সম্মেলন

মার্কিন মুলুকের ফ্লোরিডায় ২২ একর জায়গাজুড়ে তৈরি করা হয়েছে সামার গ্রিন রিসোর্ট। তবে এ রিসোর্ট সবার জন্য উন্মুক্ত নয়। ফ্লোরিডায় অবস্থান করে এমন একটি সম্প্রদায়ের মানুষের জন্যই কেবল এটি। অন্যান্য রিসোর্টে সাধারণত যা হয়, এ রিসোর্টেও তা হয়। বিয়ে, পার্টিসহ বিভিন্ন অনুষ্ঠান। তবে সম্প্রতি এখানে হয়ে গেল ব্যতিক্রমী এক অনুষ্ঠান।

সপ্তাহান্তে প্রায় চারশ’ ভারতীয় কনফারেন্স করেছে ফ্লোরিডায়। এখানে আগতরা সবাই মরমন ধর্মে বিশ্বাস করে। এই কনফারেন্সের বিষয়বস্তু আন্তর্জাতিক গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়। কারণ এখানে সবাই জড়ো হয়েছিল পাত্র-পাত্রী খোঁজার জন্য। খবরে বলা হয়েছে, এর আগে এত সংখ্যক লোক পছন্দের পাত্র-পাত্রী খোঁজার জন্য একত্রিত হয়নি। কিন্তু কেন এই উদ্যোগ? কারণ হিসেবে বলা হয়েছে, মরমনরা অত্যন্ত অন্তর্মুখী স্বভাবের হয়। বিয়ের জন্য পাত্র-পাত্রী খুঁজতেও তাদের অনীহা। এদের কথা মাথায় রেখে সামার গ্রিন রিসোর্ট কর্তৃপক্ষ এই ব্যতিক্রমী উদ্যোগ নেয়। এখানে আসা ভেনেল নামের এক তরুণী বলেন, আসলে কনফারেন্সটা ছিল আমাদের ভাগ্যনির্ধারণী আলাপ-আলোচনার জন্য। একাকিত্ব আমাকে ঘিরে ধরেছে। তাই সঙ্গী খুঁজতে আমি এখানে এসেছি।

র‌্যাপার নামে অপর এক মরমন ধর্মাবলম্বী বলেন, আমরা ক্লান্ত। প্রায় নিঃশেষ হয়ে গেছি। নটরাজন নামের একজন বললেন, তোমরা এখনই ভেঙ্গে পড়ো না। তার আগে আমরা কী করছি, তা দেখ। আমরা এখানে আলাপ-আলোচনা করব নিজেদের ভাগ্য নিয়ে। মরমনদের সামাজিক মেলামেশা খুব সীমিত। তাই তারা নিঃসঙ্গতায় ভোগে। আয়োজকদের ধারণা এই সম্মেলনের ফলে অনেকেই তাদের সঙ্গী খুঁজে পাবে। তাদের একাকিত্ব ঘুচবে। -বিবিসি।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা