বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাসী হামলা ॥ ৯ বাড়ি লুট আহত ৩৫

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ আড়াইহাজারে পূর্বশত্রুতার জের ধরে শুক্রবার রাতে ৯টি বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বাহেরচর গ্রামে। জানা গেছে, সম্প্রতি উপজেলার তেতুইতলা কবি নজরুল ইসলাম স্কুল এন্ড কলেজের আগুন দেয়ার ঘটনায় স্থানীয় লোকজন ও স্কুলের ছাত্রছাত্রীরা বিক্ষোভ ও মানববন্ধন করাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ইমাম হোসেনের বাড়িতে হামলা চালায়। হামলাকারীদের বাধা দিতে গেলে সন্ত্রাসীরা বাড়ির লোকজনদের উপর হামলা চালায়। এতে ৩৫ জন আহত হয়। তারা হলেন- মজিবর, আসমত আলী, সেলিম, ঈমান হোসেন, শাহজালাল, আক্তার, দেলোয়ার, সোলায়মান, আবুল কালাম, বাবুল, মোক্তার, আবু ছিদ্দিক খোকন, আরিফ, ইদ্রিছ আলী, আক্রম আলী, রমুজা বিবি, আনার। এদের মধ্যে মজিবর, আসমত আলী ও সেলিমকে গুরুতর অবস্থায় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের আড়াইহাজার ও সোনারগাঁর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। মজিবর, আসমত আলী, সেলিম, ঈমান হোসেন, শাহজালাল, আক্তার, দেলোয়ার, সোলায়মান, আবুল কালামের বসত ঘর ভাংচুর ও লুটপাট করা হয়েছে।

নির্ধারিত তারিখের আগেই পরীক্ষা ॥ তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ জেলার নিকলী শহীদ স্মরণিকা উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন চলমান এসএসসি পরীক্ষা নির্ধারিত তারিখের আগেই অনুষ্ঠিত হওয়ার ঘটনা ঘটেছে। আগামী ২৩ ডিসেম্বর ‘বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা’ বিষয়ে পরীক্ষা হওয়ার কথা থাকলেও কেন্দ্র সচিব শুক্রবার (৯ ডিসেম্বর) সেই পরীক্ষা নিয়ে ফেলেন। এমন তুঘলকি কা- ঘটলেও পরীক্ষা কমিটির সভাপতি বা থানা থেকে প্রশ্নপত্র নেয়ার দায়িত্বে থাকা সরকারী কর্মকর্তা কিছুই জানে না বলে জানা গেছে। এ ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে কিশোরগঞ্জের এডিসি (শিক্ষা ও আইসিটি), উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী উপ-পরিচালক ও ইউএনওসহ উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। এদিকে এ ঘটনায় কেন্দ্র সচিবের দায়িত্বে থাকা নিকলী শহীদ স্মরণিকা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাফির উদ্দিনকে শোকজ করা হয়েছে।

এ ব্যাপারে এডিসি (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া সাংবাদিকদের জানান, ‘পরীক্ষা ছিল আগামী ২৩ ডিসেম্বর। কিন্তু কেন্দ্র সচিব কাউকে না জানিয়ে শুক্রবার ওই বিষয়ের পরীক্ষা নেন। বিষয়টি বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে জানানো হয়েছে। প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু