শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কথিত চুরির দায়ে দুই শিশুকে নির্যাতন ॥ আটক ২

সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ মাধবপুর পৌর শহরে মোবাইল চুরির কথিত অভিযোগ তুলে দুই শিশুকে ঘর থেকে তুলে নিয়ে শারীরিক নির্যাতন করা হয়েছে। মারপিটের কবল থেকে রক্ষা করতে গিয়ে এক শিশুর মা ও বোনও পিটুনির শিকার হয়েছে। শনিবার দুপুরে মাধবপুর পৌর শহরের কাটিয়ারা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ আহত পিন্টু দেবনাথ (১২) ও বিকাশ দাসকে উদ্ধার করে। এ দুই শিশুকে মারপিট ও নির্যাতনের ঘটনায় পুলিশ কাটিয়ারা গ্রামের ভক্ত রঞ্জন দাসের দুই ছেলে অনন্ত দাস (২৫) ও অতিন্ড দাসকে গ্রেফতার করেছে। এ ঘটনায় আহত শিশু পিন্টু দেবনাথের বাবা সুকুমার দেবনাথ বাদী হয়ে মাধবপুর থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ ও নির্যাতিত দুই শিশু জানায়, শুক্রবার রাতে কাটিয়ারা গ্রামে ভক্ত রঞ্জন দাসের ঘর থেকে কে বা কারা মোবাইল ফোন চুরি করে। এই চুরির অপবাদ দিয়ে শনিবার দুপুরে পিন্টু দেবনাথ এবং বিকাশ দাসকে তাদের ঘর থেকে তুলে নিয়ে আটকে রেখে শারীরিক নির্যাতন চালায়। এ সময় শিশু পিন্টুকে নির্যাতনের হাত থেকে রক্ষা করতে মা শেফালী দেবনাথ এগিয়ে গেলে তাকে লাথি মেরে ফেলে দেয়।

বধ্যভূমিতে আলোকসজ্জা

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১০ ডিসেম্বর ॥ পীরগঞ্জ উপজেলা প্রশাসন শুক্রবার রাতে বধ্য ভূমিতে আলোক সজ্জা করে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে সময়ে পাকহানাদার বাহিনীর হাতে যেসব মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবী শহীদ হয়েছেন তাদের স্মৃতি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এ কর্মসূচীর আয়োজন করা হয়। পীরগঞ্জের প্রথম শহীদ ও মুক্তিযোদ্ধা আবু ইসহাক এর কবরে আলোক সজ্জা করা সহ বেশ কয়েকটি শহীদ বুদ্ধিজীবীর কবরে আলোক সজ্জা করা হয়। রাত ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে কবিতা আবৃত্তি করা হয়। ওই সময় উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়াসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ ডিসেম্বর ॥ শনিবার ধামইরহাটে স্বেচ্ছাসেবক সংগঠন ও ধামইরহাট ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। ধামইরহাট ইউপির স্বেচ্ছাসেবক সংগঠনের সভাপতি জহুরুল ইসলাম দুলালের সভাপতিত্বে চক্ষু শিবির অনুষ্ঠানে চোখের বিভিন্ন রোগের ফ্রি চিকিৎসা ও অপারেশন কার্যক্রম পরিচালনা করেন, খঞ্জনপুর মিশন চক্ষু হেল্থ ও সার্ভিস হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মানুয়েল পাল্স। এ সময় ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান, স্বেচ্ছাসেবক সংগঠনের সাবেক সভাপতি মফিজ উদ্দিন, সম্পাদক অতুল কুমার বর্মণ, সহ-সভাপতি এটিএম বদিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
চ্যাম্পিয়ন্স লিগে আজ ফাইনালে মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও লিভারপুল         বিশ্বে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা         ‘মাঙ্কিপক্স নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই’         সারাদেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা         আবারও ফুটবল বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে         প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ         ঢাকায় পৌঁছেছে গাফফার চৌধুরীর মরদেহ         উত্তরায় ১২ কেজি গাঁজাসহ আটক ৩         বংশালে জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ২         দেশের পথে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ         আজ সরকারী ব্যবস্থাপনায় হজের নিবন্ধন শেষ         আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি