মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামায়াত না ছাড়লে বিএনপির সঙ্গে আলোচনা নয় ॥ নানক

  • রাবি ছাত্রলীগের সম্মেলন

রাবি সংবাদদাতা ॥ একাত্তরে পরাজিত শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ না করলে নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে বিএনপির সঙ্গে কোন আলোচনার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৫তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাড়ে তিন বছর পরে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বৃহস্পতিবার দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশকে নিয়ে মৌলবাদী অপশক্তির ষড়যন্ত্র শেষ হয়নি। আজকে যখন নির্বাচন কমিশন পুনর্গঠন হতে চলেছে তখন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া এই ষড়যন্ত্রের অংশ হিসেবে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে তাদের সঙ্গে আলোচনা করতে বলছেন। আপনারা কারা, আপনাদের সাংবিধানিক অবস্থান কোথায়, কী কারণে আপনাদের সঙ্গে আলোচনা করতে হবে। বেগম খালেদা জিয়া জনগণের ওপর যখন আস্থা হারিয়ে ফেলেছেন। তিনি নির্বাচনের রাজনীতি পরিহার করেছেন। আলোচনা করতে চাইলে আপনাকে নির্বাচনে বিমুখতা থেকে ফিরে আসতে হবে, গণতান্ত্রিক ধারায় ফিরে আসতে হবে, একাত্তরে পরাজিত শক্তি, মনবতাবিরোধী শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ করতে হবে। নতুবা আপনাদের সঙ্গে কোন আলোচনা হতে পারে না।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় দায়িত্বে থাকাকালে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা আমাকে এই ক্যাম্পাসে ঢুকতে দেয়নি।

এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করা যেত না। আজ শিবির অধ্যুষিত সেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ছাত্রলীগের ২৫তম সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোন চেয়ার ছোড়াছুড়ি নেই, বিশৃঙ্খলা নেই। শিবিরের সন্ত্রাস চলাকালে এই বিশ্ববিদ্যালয়ে যখন ছাত্রলীগ করা যেত না তখন জীবনের ঝুঁকি নিয়ে যারা ছাত্রলীগ করেছে তাদের অনেকে সরকারের সচিব পদমর্যাদায় রয়েছে।

দুর্দিনে যারা ছাত্রলীগ করেছে তারা একযোগে মেধাবী ছিল। সবাই এমপি-মন্ত্রী হবে এমনটা আমি বলতে চাই না।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাষ্টের বিভিন্ন স্তরে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। এর আগে দুপুর সাড়ে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক জাকির হোসাইন। রাবি ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম ঠান্ডু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৩ সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। সম্মেলনের প্রথম অধিবেশনের শেষে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে শুরু হয়। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং রাবি ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশীরা অংশ নেয়।

শীর্ষ সংবাদ:
মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের