রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামায়াত না ছাড়লে বিএনপির সঙ্গে আলোচনা নয় ॥ নানক

  • রাবি ছাত্রলীগের সম্মেলন

রাবি সংবাদদাতা ॥ একাত্তরে পরাজিত শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ না করলে নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে বিএনপির সঙ্গে কোন আলোচনার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৫তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাড়ে তিন বছর পরে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বৃহস্পতিবার দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশকে নিয়ে মৌলবাদী অপশক্তির ষড়যন্ত্র শেষ হয়নি। আজকে যখন নির্বাচন কমিশন পুনর্গঠন হতে চলেছে তখন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া এই ষড়যন্ত্রের অংশ হিসেবে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে তাদের সঙ্গে আলোচনা করতে বলছেন। আপনারা কারা, আপনাদের সাংবিধানিক অবস্থান কোথায়, কী কারণে আপনাদের সঙ্গে আলোচনা করতে হবে। বেগম খালেদা জিয়া জনগণের ওপর যখন আস্থা হারিয়ে ফেলেছেন। তিনি নির্বাচনের রাজনীতি পরিহার করেছেন। আলোচনা করতে চাইলে আপনাকে নির্বাচনে বিমুখতা থেকে ফিরে আসতে হবে, গণতান্ত্রিক ধারায় ফিরে আসতে হবে, একাত্তরে পরাজিত শক্তি, মনবতাবিরোধী শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ করতে হবে। নতুবা আপনাদের সঙ্গে কোন আলোচনা হতে পারে না।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় দায়িত্বে থাকাকালে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা আমাকে এই ক্যাম্পাসে ঢুকতে দেয়নি।

এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করা যেত না। আজ শিবির অধ্যুষিত সেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ছাত্রলীগের ২৫তম সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোন চেয়ার ছোড়াছুড়ি নেই, বিশৃঙ্খলা নেই। শিবিরের সন্ত্রাস চলাকালে এই বিশ্ববিদ্যালয়ে যখন ছাত্রলীগ করা যেত না তখন জীবনের ঝুঁকি নিয়ে যারা ছাত্রলীগ করেছে তাদের অনেকে সরকারের সচিব পদমর্যাদায় রয়েছে।

দুর্দিনে যারা ছাত্রলীগ করেছে তারা একযোগে মেধাবী ছিল। সবাই এমপি-মন্ত্রী হবে এমনটা আমি বলতে চাই না।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাষ্টের বিভিন্ন স্তরে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। এর আগে দুপুর সাড়ে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক জাকির হোসাইন। রাবি ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম ঠান্ডু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৩ সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। সম্মেলনের প্রথম অধিবেশনের শেষে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে শুরু হয়। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং রাবি ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশীরা অংশ নেয়।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম         পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম