রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামায়াত না ছাড়লে বিএনপির সঙ্গে আলোচনা নয় ॥ নানক

  • রাবি ছাত্রলীগের সম্মেলন

রাবি সংবাদদাতা ॥ একাত্তরে পরাজিত শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ না করলে নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে বিএনপির সঙ্গে কোন আলোচনার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৫তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাড়ে তিন বছর পরে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বৃহস্পতিবার দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশকে নিয়ে মৌলবাদী অপশক্তির ষড়যন্ত্র শেষ হয়নি। আজকে যখন নির্বাচন কমিশন পুনর্গঠন হতে চলেছে তখন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া এই ষড়যন্ত্রের অংশ হিসেবে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে তাদের সঙ্গে আলোচনা করতে বলছেন। আপনারা কারা, আপনাদের সাংবিধানিক অবস্থান কোথায়, কী কারণে আপনাদের সঙ্গে আলোচনা করতে হবে। বেগম খালেদা জিয়া জনগণের ওপর যখন আস্থা হারিয়ে ফেলেছেন। তিনি নির্বাচনের রাজনীতি পরিহার করেছেন। আলোচনা করতে চাইলে আপনাকে নির্বাচনে বিমুখতা থেকে ফিরে আসতে হবে, গণতান্ত্রিক ধারায় ফিরে আসতে হবে, একাত্তরে পরাজিত শক্তি, মনবতাবিরোধী শক্তি জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ করতে হবে। নতুবা আপনাদের সঙ্গে কোন আলোচনা হতে পারে না।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় দায়িত্বে থাকাকালে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা আমাকে এই ক্যাম্পাসে ঢুকতে দেয়নি।

এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করা যেত না। আজ শিবির অধ্যুষিত সেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ছাত্রলীগের ২৫তম সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হচ্ছে। কোন চেয়ার ছোড়াছুড়ি নেই, বিশৃঙ্খলা নেই। শিবিরের সন্ত্রাস চলাকালে এই বিশ্ববিদ্যালয়ে যখন ছাত্রলীগ করা যেত না তখন জীবনের ঝুঁকি নিয়ে যারা ছাত্রলীগ করেছে তাদের অনেকে সরকারের সচিব পদমর্যাদায় রয়েছে।

দুর্দিনে যারা ছাত্রলীগ করেছে তারা একযোগে মেধাবী ছিল। সবাই এমপি-মন্ত্রী হবে এমনটা আমি বলতে চাই না।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাষ্টের বিভিন্ন স্তরে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। এর আগে দুপুর সাড়ে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক জাকির হোসাইন। রাবি ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম ঠান্ডু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৩ সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। সম্মেলনের প্রথম অধিবেশনের শেষে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে শুরু হয়। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং রাবি ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশীরা অংশ নেয়।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী