মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একতরফা নয়, সমঝোতার ইসি চান খালেদা জিয়া

একতরফা নয়, সমঝোতার ইসি চান খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার ॥ পরবর্তী নির্বাচন কমিশন গঠনের বিষয়ে আবারও আলোচনার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। শনিবার এক টুইট বার্তায় তিনি এ আহ্বান জানিয়েছেন বলেন, বিএনপি চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান। খালেদা জিয়ার টুইট বার্তায় এক তরফা নয়, সমঝোতার মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের তাগিদ দেন। সকলের ভোটের অধিকার রক্ষায় এই সমঝোতা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া শনিবার সকালে তাঁর একাউন্ট থেকে পোস্ট করা টুইট বার্তায় আরও উল্লেখ করেন যে, আলোচনার মাধ্যমে সমঝোতার ভিত্তিতে ইসি গঠনের দাবি বিএনপির একার নয়। এটা কোনো তুচ্ছ বিষয়ও নয়। এর সঙ্গে সকলের ভোটের অধিকার রক্ষার বিষয় জড়িত বলে তিনি তাঁর বার্তায় ইংগীত দেন। তিনি বলেন, এজন্য আলোচনার দরকার।

উল্লেখ্য, পরবর্তী নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ১৮ নভেম্বর বিএনপির পক্ষ থেকে কিছু প্রস্তাবনা উপস্থাপন করেছেন। পরে টুইট বার্তায় এই প্রস্তাবনাই শেষ কথা নয় এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেছিলেন, আমার উপস্থাপিত প্রস্তাবনা আলোচনা শুরুর ভিত হতে পারে। ওই প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে সরাসরি উপস্থাপনের জন্যও বিএনপি উদ্যোগ নিয়েছে। শনিবারের টুইট বার্তায় খালেদা জিয়া পরবর্তী নির্বাচন কমিশন গঠন নিয়ে সেই আলোচনার আহ্বানেরই পুনরাবৃত্তি করলেন। তাঁর এই টুইট বার্তা বাংলা ও ইংরেজী ভাষায় পোস্ট করা হয়।

শনিবার অপর এক টুইট বার্তায় খালেদা জিয়া কিউবার সদ্য প্রয়াত নেতা ফিদেল কাস্ত্রোকে জনগণের অকৃত্রিম বন্ধু এবং বিপ্লবী বীর বলে উল্লেখ করেছেন। ফিদেল কাস্ত্রো মানবেতিহাসে চিরদিন বেঁচে থাকবেন বলেও খালেদা জিয়া তাঁর টুইট বার্তায় উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু