রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আব্দুল্লাহ মিয়ার ছেলে। লাশের পরিচয় মিলেছে

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট থেকে জানান, হাতীবান্ধায় পুকুরে ভেসে ওঠা লাশের পরিচয় শুক্রবার সকালে মিলেছে। তার বাড়ি পাটগ্রাম উপজেলার কালিস্থান গ্রামে। তার নাম মমিনুর রহমান (৩৫)। বাবার নাম টমা মিয়া। সে পেশায় ট্রলির শ্রমিক বলে জানা যায়। জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলার রেলগেট এলাকার পুকুরে ভেসে ওঠা লাশ পুলিশ উদ্ধার করে। সে সময় তার পরিচয় জানা যায়নি।

আইআইইউসিতে ২

দিনের আন্তর্জাতিক

সম্মেলন শুরু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের কুমিরার আইআইইউসির (আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম) প্রধান ক্যাম্পাসে শুক্রবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী দশম আন্তর্জাতিক কনফারেন্স। বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সম্মেলন শুরু হয়েছে।

আইআইইউসি সূত্রে জানানো হয়, ইনভেনশন্স ইন সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি শীর্ষক দুই দিনব্যাপী এ কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক ইউনির্ভাসিটির ভিসি প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী। আইআইইউসির ভিসি প্রফেসর ড. একেএম আজহারুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. কামরুজ্জামান ও ড. কায়কোবাদ। উল্লেখ্য, দুই দিনব্যাপী এ কনফারেন্সে দেশের সব সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং ১৮টি দেশের বিশ্ববিদ্যালয়ের গবেষক ও প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। সম্মেলনে ৭৮টি প্রবন্ধ উপস্থাপন করা হবে।

কাওড়াকান্দি ফেরিঘাট

শীঘ্রই কাঁঠালবাড়ীতে ॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৮ অক্টোবর ॥ কাওড়াকান্দি ফেরিঘাটটি শীঘ্রই স্থানান্তর করা হচ্ছে কাঁঠালবাড়ী ফেরিঘাটে। এতে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌপথের ১৩ কিলোমিটারের দূরত্ব কমে যাবে ৬ কিলোমিটার। ফলে ৪০ মিনিটেই পদ্মা নদী পাড়ি দেয়া সম্ভব হবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার সকালে মাদারীপুরে লেকেরপাড়ে আচমত আলী খান ফাউন্ডেশনের উদ্যোগে ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের আন্তর্জাতিকমানের ছয় দিনব্যাপী ফ্রি চিকিৎসা শিবির উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত গণচীনের দূতাবাসের রাষ্ট্রদূত মা মিং কুইং ও ট্রেড এ্যাটাচে ইয়াং চুন জিং। এছাড়া দেশী-বিদেশী ৩১ সদস্য দলের বিশেষ মেডিক্যাল টিম উপস্থিত ছিলেন। ওবায়দুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল উদ্দিন বিশ^াস, জেলা পরিষদের প্রশাসক মিয়াজ উদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন।

লিবিয়ায় অপহরণ ॥

নাটোরে প্রবাসীর

স্ত্রী আটক

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৮ অক্টোবর ॥ লিবিয়া প্রবাসী এক বাংলাদেশীকে অপহরণ করে অর্থ আদায়ের অভিযোগে সিংড়া থেকে অপর এক প্রবাসীর স্ত্রী নাদিরা বেগমকে আটক করেছে পুলিশ। আটক নাদিরা বেগম সিংড়া উপজেলার লিবিয়া প্রবাসী জিল্লুর রহমানের স্ত্রী।

নাটোর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, লিবিয়া প্রবাসী সিংড়া উপজেলার কলম গ্রামের জিল্লুর রহমান অপহরণ করে সেখানে অবস্থানকারী পাবনার আমিনপুর এলাকার ফিরোজ নামের এক ব্যক্তিকে।

এ সময় তার কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে জিল্লুর রহমান। পরে অপহৃতের পরিবার জিল্লুর রহমানের স্ত্রীর এ্যাকাউন্টে ১ লাখ টাকা পাঠায়। এরপরও ফিরোজকে মুক্তি না দেয়া হলে বুধবার তার পরিবার পাবনার আমিনপুর থানায় অপহরণ মামলা দায়ের করেন।

বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ অক্টোবর ॥ ধামইরহাটে ২৫ দুস্থ মহিলার মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়। শুক্রবার দুপুরে জাকসের রাঙ্গামাটি শাখা কার্যালয়ে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় ইউপিপি উজ্জীবিত প্রকল্পের আওতায় জাকস ফাউন্ডেশনের বাস্তবায়নে ২৫ মহিলাকে মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান শেষে বিনামূল্যে এই সেলাই মেশিন বিতরণ করা হয়। সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার উপনির্বাহী পরিচালক আবুল বাশার।

কু-ুবাড়ির মেলা আজ শুরু

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২৮ অক্টোবর ॥ কালকিনি পৌর এলাকার দক্ষিণ গোপালপুর গ্রামে শনিবার থেকে শুরু হচ্ছে সাত দিনব্যাপী দক্ষিণাঞ্চলের বৃহত্তম কু-ুবাড়ির মেলা। এ মেলাকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেছে দর্শনার্থীরা। এ বছরের মেলায় ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় চোখে পড়ার মতো। জানা গেছে, দক্ষিণ গোপালপুর মেলা কমিটির উদ্যোগে ২শ’ বছরের ঐতিহ্যবাহী কু-ুবাড়ির মেলা পরিচালিত হয়ে আসছে। পুরনো ঐতিহ্য ধরে রাখতে মেলা কমিটি প্রতি বছর এ মেলার আয়োজন করে থাকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত