সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

টাঙ্গাইল কারাগারে কয়েদির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৩ অক্টোবর ॥ টাঙ্গাইল কারাগারে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা-লাল পতাকা) আঞ্চলিক নেতা আবু জাফর (৫১) নামে এক কয়েদির হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে। শনিবার রাতে তিনি টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। তিনি সদর উপজেলার খোর্দ্দ যুগনী এলাকার মৃত জিলু শেখের ছেলে। জেল সুপার মঞ্জুর হোসেন জানান, একাধিক হত্যা মামলার আসামি আবু জাফর ২০০৪ সালের ১৭ অক্টোবর গ্রেফতার হয়। এর পর থেকে তিনি জেলা কারাগারে ছিলেন। দুটি হত্যা মামলায় তার ৬০ বছরের সাজা হয়। এছাড়া তার বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা আদালতে বিচারাধীন। অন্য একটি হত্যা মামলায় তিনি জামিনে ছিলেন। শনিবার বিকেলে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি চিকিৎসাধীন গভীর রাতে মারা যান।

পাহাড়ী ছাত্রপরিষদ সম্পাদক আটক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট) সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমা (২২) আটক হয়েছে। পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার সকাল ৮টার গোপন সংবাদের ভিত্তিতে পানছড়ি উপজেলার লোগাং সড়কের মোহাম্মদপুর এলাকায় একটি মাইক্রেবাস তল্লাশি করে বিপুল চাকমাকে আটক করা হয়। খাগড়াছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান, বিপুল চাকমার বিরুদ্ধে ২০১৩ সালের ১১ নবেম্বর খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাগামী গাড়ি বহরে হামলা, বিস্ফোরক দ্রব্য, পুলিশের গাড়ি ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনসহ ১৩ মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তার মধ্যে খাগড়াছড়ি সদর থানায় ১১ ও পানছড়ি থানায় দুটি।

বাঘা সীমান্তে গরুসহ চার রাখাল আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাঘা সীমান্ত থেকে অবৈধপথে আসা ভারতীয় ৭টি গরুসহ চার রাখালকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির আলাইপুর বিওপির সদস্যরা। রবিবার সকালে উপজেলার নারায়ণপুর সীমান্ত এলাকার পদ্মা নদী থেকে তাদের আটক করা হয়। তবে গরুর মালিকের দাবি কোরবানির ঈদের সময় ওই গরুগুলো বিক্রি করতে না পেরে ঢাকা থেকে ফেরত আনা হয়েছিল। বিজিবি সূত্র জানায়, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বাঘা সীমান্তের নারায়ণপুর পদ্মা নদী দিয়ে ভারত থেকে অবৈধভাবে ৭টি গুরু নিয়ে বালাদেশের অভ্যন্তরে প্রবেশ করছিল কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার সিদ্দিক আলী, জালাল উদ্দিন, আজ্জল ও রিজুল। এ সময় আলাইপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার শাহ্জান আলী ফোর্স নিয়ে তাদের আটক করে। এ সময় পেছন থেকে দু’জন পালিয়ে যায়।

গুলিবিদ্ধ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৩ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের আলোচিত দুর্ধর্ষ ডাকাত সরদার মাস্টার দেলোয়ার হোসেন দেলু বাহিনীর সঙ্গে ডিবি পুলিশের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় আনিস (৩৫) নামে এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। আটককৃত ডাকাতের কাছ থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ সময় ডিবির এসআই মফিজুল আহত হয়। ঘটনাটি ঘটেছে শনিবার রাত ১২টায় ফতুল্লার তল্লা এলাকায়। জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, শনিবার রাত ১২টায় ফতুল্লার তল্লা এলাকায় ডিবি পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখানে থাকা ডাকাত সরদার মাস্টার দেলোয়ার হোসেন দেলু ও তার সহযোগীরা গ্রেফতার এড়াতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। ডিবি পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুইপক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলিবিনিময় হয়। এক পর্যায়ে দেলু পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনাস্থল থেকে তার সহযোগী আনিস নামের এক ডাকাতকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়। তার কাছ থেকে ৭ পয়েন্ট ৬৫ বোরের একটি পিস্তল ও ১২শ’ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

মাদক উদ্ধার ॥ গ্রেফতার ৭৭

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে তিন হাজার ৬৫১ ইয়াবা ট্যাবলেটসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। অভিযানে গ্রেফতার হয়েছে ৭৫ জন। অপরদিকে ১১৫ লিটার মদসহ দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় এ অভিযান পরিচালিত হয়। পুলিশ ও র‌্যাবের পৃথক অভিযানে গ্রেফতার হয় মোট ৭৭ জন। সিএমপি সূত্রে জানানো হয়, বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেট ছাড়াও ১২২ লিটার মদ এবং সাড়ে ১১ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১০টি মামলা দায়ের হয়েছে।

হরিণের চামড়াসহ আটক দুই

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগরে হরিণের চামড়াসহ দুইজনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চী গ্রামের সিদ্দিক গাজীর বাড়ি হতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন উপজেলার বংশীপুর গ্রামে মৃত আহাদ গাজীর ছেলে ইউনুস গাজী ও একই গ্রামে মেহের চাঁদ গাজীর ছেলে আলমগীর গাজী।

জেলেদের চাল বিতরণ শুরু

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৩ অক্টোবর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে মা ইলিশ রক্ষায় উপকূলীয় মেঘনা পাড়ের জেলেদের মাঝে চাল বিতরণ শুরু হয়েছে। রবিবার সকালে ৩ হাজার ৮শ’ জেলেদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়। এ সময় ২নং উত্তর চরবংশী ইউপি সদস্য মফিজ খান, সোলেমান মোল্যাসহ অন্য ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। মৎস্য কর্মকর্তারা বলেন, মা ইলিশ রক্ষায় ১২ অক্টোবর থেকে আগামী ২ নবেম্বর পর্যন্ত রায়পুর উপকূলীয় মেঘনা নদীতে টানা ২২ দিনের ইলিশ আহরণ নিষিদ্ধ।

বাল্যবিয়ের অভিযোগে জরিমানা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বাল্যবিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে যশোরে এক কাজীসহ তিনজনের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানাপ্রাপ্ত কাজীর নাম রেজাউল ইসলাম। তিনি সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। অপর দুইজন হলো- কনের পিতা যশোর সদরের বলরামপুর গ্রামের বিল্লাল হোসেন ও বর নড়াইল সদর উপজেলার শেখহাটি গ্রামের আব্দুল মান্নানের ছেলে বাপ্পী হোসেন।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট