সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের অধীনে জাতীয় নির্বাচনও চাই না ॥ দুদু

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি মধ্যবর্তী নির্বাচন চায় না মন্তব্য করে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগের অধীনে আমরা জাতীয় নির্বাচনও চাই না। রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

নতুন নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে দুদু বলেন, সরকারদলীয় ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি নয়, বরং জনগণের নির্বাচিত সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের পর একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে সবার নিকট গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন চায় বিএনপি। দেশে রাজনৈতিক পরিবেশ ভাল, বিরোধী দল মিটিং-মিছিল এবং র‌্যালি ও সমাবেশ করার সুযোগ পাচ্ছে- ভয়েস অব আমেরিকাকে প্রধানমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, এ আন্তর্জাতিক গণমাধ্যম জেনে-বুঝেই বাংলাদেশ সম্পর্কে প্রশ্ন করেছে। প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সত্যতা লেশমাত্র নেই। দেশে যদি বিরোধী দলের রাজনৈতিক পরিবেশ ও গণতান্ত্রিক স্পেস থাকত তাহলে তারা প্রধানমন্ত্রীকে এ বিষয়ে প্রশ্ন করত না। তিনি বলেন, দেশে স্বাভাবিক পরিস্থিতি একেবারেই নেই। সভা-সমাবেশ-মিছিল একেবারেই আমরা করতে পারি না। কখনও কখনও এটা একেবারে সীমাবদ্ধ সময়ের মধ্যেও করা যায়। বাইরে তো সমাবেশ করার কোন সুযোগ নেই।

দুদু বলেন, সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প বাতিল করার জন্য বাংলাদেশ সরকারের কাছে সুপারিশ করেছে ইউনেস্কো। এ প্রকল্প হলে সুন্দরবনের অপূরণীয় ক্ষতি হবে। তাই প্রকল্পটি নিরাপদ স্থানে সরিয়ে নিতে বলা হয়েছে। কিন্তু সরকার গায়ের জোরে সুন্দরবনের ঝুঁকিকে পাত্তা না দিয়ে রামপালে বিদ্যুত প্রকল্প নির্মাণে অনড় অবস্থানে রয়েছে। সরকারের এ অবস্থান গোটা জাতিকে বিস্মিত করেছে। আমি বিএনপির পক্ষ থেকে সুন্দরবন রক্ষার্থে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুত কেন্দ্র স্থাপনে সরকারের একগুঁয়েমি মনোভাবের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর