শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী তানভীরের স্ত্রী ও সন্তানদের অবস্থান জানে না তার পরিবার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ সেপ্টেম্বর ॥ ঢাকার আজিমপুরে গত ১১ সেপ্টেম্বর রবিবার পুলিশের গুলিতে নিহত জঙ্গী তানভীর কাদেরী ওরফে শিপারের (৩৯) বাড়ি গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের পশ্চিম বাটিকামারি গ্রামে। তার বাবা আব্দুল বাতেন কাদেরী টেলিফোন এ্যান্ড টেলিগ্রাফ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। মা সুরাইয়া নার্গিস কাদেরী। বাতেন কাদেরীর দুই মেয়ে, এক ছেলের মধ্যে তানভীর সকলের ছোট। এলাকায় সকলে তাকে শিপার নামে চেনে। তানভীরের পরিচয় নিশ্চিত করেছে গাইবান্ধা সদর থানা পুলিশ।

তানভীর গাইবান্ধা সরকারী বালক বিদ্যালয় থেকে ১৯৯৪ সালে এসএসসি এবং ৯৬ সালে গাইবান্ধা সরকারী কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা কলেজ থেকে অনার্স ও মাস্টার্স করে। পরে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি অবস্থায় এমবিএ সম্পন্ন করে। চলতি বছরের এপ্রিলের শেষদিকে তানভীর পরিবারকে জানায়, ভাল চাকরির আশায় সে মালয়েশিয়া চলে যাচ্ছে। এরপর থেকে পরিবারের সঙ্গে কোন যোগাযোগ ছিল না বলে দাবি করেন বাবা বাতেন কাদেরী। ব্যক্তিগত জীবনে তানভীর দুই সন্তানের জনক। তানভীরের স্ত্রী ও সন্তানরা কোথায় আছে তাও জানে না পরিবার। দুই নাতির সন্ধান মিলবে এমন অপেক্ষায় আছেন তারা। তানভীরের জঙ্গী কর্মকা-ে জড়িয়ে পড়ার বিষয়টি মানতে পারছেন না পরিবারের সদস্যরা। তানভীরের বাবা আব্দুল বাতেন কাদেরী ছেলের লাশ গ্রহণ করে দাফন সম্পন্ন করার বিষয়ে আত্মীয়স্বজনদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

এলাকাবাসীরাও দাবি করেছেন, তানভীরকে তারা ভাল মানুষ হিসেবে জানতেন। তবে তানভীরের সহপাঠি মাহমুদুর রশিদ রাসেল, পরিবার ও পুলিশ সূত্র থেকে জানা গেছে, নিহত তানভীরের দাদা পাকিস্তানের নাগরিক। দেশটির পেশোয়ার অঞ্চল থেকে বাংলাদেশে এসে গাইবান্ধায় বসবাস শুরু করেন। এরপর এখানেই বিয়ে করে স্থায়ী বাসিন্দা হন। ২০১৪ সালে সপরিবারে হজ করে আসার পর বাবা-মাসহ অন্যরা তানভীরের মধ্যে ধর্মীয় উগ্রতা লক্ষ্য করেন। এ সময় সে অন্যদের উগ্রতার পথে ভেড়াতেও চেষ্টা করে।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে