সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ছোট ভাইটি বেঁচে আছে কি না আমার মা খালা জানতেন না ॥ জয়

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতার ৪১তম শাহাদাতবার্ষিকীতে বঙ্গবন্ধু ও তার পরিবারকে স্মরণ করতে দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত সাড়ে আটটার দিকে তার ফেসবুক স্ট্যাটাসে এ অনুরোধ জানিয়ে জয় বলেন, অনুগ্রহ করে সবাই আমার পরিবার এবং আমার সঙ্গে আজ স্মরণ করুন বঙ্গবন্ধু এবং আমার পুরো পরিবারটিকে।

বঙ্গবন্ধুকে স্মরণ করে জয় তার স্ট্যাটাসে বলেন, আজ এই দিনে, ৪১ বছর আগে আমার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। হত্যাকারীরা এতই নিষ্ঠুর ছিল যে আমার মামীদের এবং ১০ বছর বয়সের মামাকেও ছাড় দেয়নি। আমার নানা ছাড়া বাকি সবাইকে কোন চিহ্নিত করা ছাড়াই বনানী কবরস্থানে দাফন করা হয়। হত্যাকারীরা ছিল একেবারে জঘন্য।

স্বৈরশাসক জিয়াউর রহমান এই খুনীদের শুধু রক্ষা করেনি বরং যেন এই হত্যাকারীদের কখনও বিচার করা না যায় সেজন্য সে মার্শাল ল’ এর অধীনে ইনডেমনিটি অর্ডিন্যান্স পাস করে। তাদের বিভিন্ন কূটনৈতিক পদ দিয়ে সে পুরস্কৃতও করে।

বঙ্গবন্ধু হত্যার সময় জয় তার মা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালা বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার বিদেশে থাকার প্রসঙ্গ তুলে ধরে জয় বলেন, আমার মা ও খালার কথা চিন্তা করুন। যখন এটি ঘটে, অবকাশ কাটাতে তারা দূরে। তারা সব হারিয়েছে এবং স্বদেশে ফিরতে পারছিল না। সবচেয়ে খারাপ ছিল যে বার্তা পাওয়ার বিষয়টি সেসময় এমন কঠিন ছিল যে তারা নিশ্চিতভাবে এও জানতেন না যে কেউ একজন, এমনকি তাঁদের ছোট ভাইটি বেঁচে আছে কি নেই। অনুগ্রহ করে সবাই আমার পরিবার এবং আমার সঙ্গে আজ স্মরণ করুন বঙ্গবন্ধু এবং আমার পুরো পরিবারটিকে।

শীর্ষ সংবাদ: