সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে কিশোর উন্নয়ন কেন্দ্রের পাঁচ বন্দী মারপিটের শিকার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের ৫ কিশোরকে বেধড়ক পিটিয়েছে ‘সিনিয়র’ বন্দীরা। রবিবার রাতে এ ঘটনা ঘটলেও তিন দিন পর বুধবার দুপুরে তাদের চিকিৎসাসেবা দেয়া হয়েছে। মারপিটের শিকার ৫ কিশোরকে তিন দিন ধরে বিনাচিকিৎসায় ফেলে রাখা হয়েছিল বলে অভিভাবকদের অভিযোগ। পরে অভিভাবকদের দাবির মুখে বুধবার তাদের যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

মারপিটের ঘটনায় আহত কিশোর বন্দীরা হলো, সদর উপজেলার চাঁচড়া এলাকার বাবলু হোসেনের ছেলে লাবলু, চাঁচড়া রায়পাড়া এলাকার জিয়ারুল ইসলামের ছেলে নয়ন (১৫), রেলগেট এলাকার খোকন গাজীর ছেলে অন্তর, নুরুল ইসলামের ছেলে হৃদয় (১৬) ও আব্দার ম-লের ছেলে হাবিল (১৫)। তারা হত্যাসহ বিভিন্ন মামলার আসামি। এদের মধ্যে হৃদয় ও হাবিলকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিভাবকরা জানান, গত ১০ জুলাই রাতে কিশোর উন্নয়ন কেন্দ্রের বন্দীদের মধ্যে কয়েক বড় ভাইয়ের নেতৃত্বে পাঁচজন কিশোর বন্দীকে পিটিয়ে জখম করা হয়।

আহতরা জানান, কিশোর উন্নয়ন কেন্দ্রের আহাদ, রাকিব, শাওনসহ কয়েক বড়ভাই রয়েছে। তারা নানা অজুহাতে জুনিয়রদের নির্যাতন করে। তাদের সালাম দেয়া হয়নি- এমন অভিযোগ তুলে ১২-১৩ জন মিলে তাদের ব্যাপক মারপিট করেছে। একই সঙ্গে হুমকি দেয় ঘটনা জানালে আরও নির্যাতন করা হবে। এ নির্যাতনের খবর পেয়ে অভিভাবকরা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলেও আহতদের হাসপাতালে নেয়া হয়নি। বুধবার স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করা হলে আহতদের হাসপাতালে নেয়া হয়।

মুক্তিযোদ্ধাদের বাড়ির সামনে নামফলক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মানে প্রত্যেক মুক্তিযোদ্ধার বাড়ির সামনে নাম ফলক স্থাপনের উদ্যোগ নিয়েছে শ্যামনগর উপজেলা প্রশাসন। উপজেলার ২৪২ মুক্তিযোদ্ধার বাড়িতে পর্যায়ক্রমে এই নাম ফলক বসানো হচ্ছে। আগামী প্রজন্মের জন্য মুুক্তিযোদ্ধাদের বক্তব্য সংবলিত ভিডিও ডকুমেন্টারি তৈরি করার ও পরিকল্পনা নেয়া হয়েছে। যা ভবিষ্যতে সম্পদ হিসেবে বিবেচিত হবে দেশের জন্য। ইনোভেশন-ইন-পাবলিক সার্ভিসের আওতায় ঠিক এমনই ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রশাসন। আর এই উদ্যোগে অর্থায়ন করছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য স ম জগলুল হায়দার। বুধবার বেলা ১১টায় শ্যামনগরের মুক্তিযোদ্ধা, সাবেক সিভিল সার্জন ডা. এম আব্দুল জলিলের বাসভবনের মূল ফটকে নামফলক লাগিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন সংসদ সদস্য স ম জগলুল হায়দার।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট