শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালয়েশিয়ায় শ্রমিকদের বৈধতার শেষ সময় ৩০ জুন

মালয়েশিয়ায় শ্রমিকদের বৈধতার শেষ সময় ৩০ জুন

অনলাইন ডেস্ক॥ মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকরা ৩০ জুন পর্যন্ত বৈধতার সুযোগ পাচ্ছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। ওই বিবৃতিতে বলা হয়, উল্লিখিত সময়ের মধ্যে বৈধ না হলে অভিবাসন আইন ১৯৫৯/৬৩-এর ৫৫(বি) অনুচ্ছেদ অনুযায়ী অবৈধ শ্রমিকদের নিয়োগদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতস্তত করবে না সরকার। ওই আইন অনুযায়ী, প্রত্যেক অবৈধ শ্রমিকের জন্য নিয়োগদাতাকে সর্বোচ্চ ৫০ হাজার রিংগিত জরিমানা, সর্বোচ্চ ১২ মাস কারাদ- অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে।

আইনের উল্লেখ করে মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়, যেসব প্রতিষ্ঠান পাঁচজনের বেশি অবৈধ শ্রমিক নেবে, তাদের ছয় মাস থেকে পাঁচ বছর কারাদ- ভোগ করতে হবে। বিবৃতিতে উল্লেখ করা হয়, অবৈধ শ্রমিকরা মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.rehiring.imi.gov.my) ব্যবহার করে বৈধতার আবেদন করতে পারবেন। এ ছাড়া আরো তথ্যের প্রয়োজন হলে ০৩-৭৮০১ ৮৮৮৮ হটলাইনে যোগাযোগ করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ