বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিপুরায় পৌঁছেছে ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ উদ্বোধনের তিনদিন পর ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় পৌঁছে আজ। রবিবার দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর থেকে মোট ৮৪ মেট্রিক টন রড নিয়ে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে করে আখাউড়া স্থলবন্দরের উদ্যোগে ছেড়ে গেছে। গত বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি আনুষ্ঠানিক ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধন করলেও জাহাজ থেকে পণ্য খালাস না হওয়া, কাগজপত্র প্রক্রিয়া এবং ট্রাক জটিলতার কারণে তিনদিন পর রবিবার দুপুরে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে পণ্য আনলোড শেষে আশুগঞ্জ নদীবন্দর থেকে ছেড়ে যায়। বিকেল সাড়ে ৩টা নাগাদ আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় গিয়ে পৌঁছাবে এ পণ্য। জানিয়েছেন কলকাতা থেকে ত্রিপুরা রাজ্যের আগরতলায় মালামাল পৌঁছে দেয়ার দায়িত্বে থাকা বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান আনবিস ডেভেলপমেন্ট লিমিটেডের প্রতিনিধি হাজী মোঃ আনিছুর রহমান।

বিআইব্লিউটিএ’র আশুগঞ্জ নৌবন্দরের পরিদর্শক মোঃ শাহ আলম জানান, ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে শুধু একটি আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। পণ্য জাহাজ থেকে পুরোপুরি খালাস না হওয়ায় এবং কাগজপত্র ও ট্রাক নির্ধারণ না হওয়ায় পণ্য পরিবহন কার্যক্রম শুরু হতে তিনদিন সময় লেগেছে। রবিবার কাস্টমসের ছাড়পত্র শেষে সকল প্রক্রিয়া শেষ না করে দুপুরে ত্রিপুরার উদ্দেশে পণ্য পরিবহন শুরু হয়েছে।

৮৪ মেট্রিক টনের মধ্যে ১টি ট্রেইলরে ৩০ মেট্রিক টন ও প্রতিটি ট্রাকে ১৮ মেট্রিক টন করে ৩টি ট্রাকে ৫৪ মেট্রিক টন পণ্য যাচ্ছে ভারতে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন