রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিপুরায় পৌঁছেছে ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ উদ্বোধনের তিনদিন পর ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় পৌঁছে আজ। রবিবার দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর থেকে মোট ৮৪ মেট্রিক টন রড নিয়ে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে করে আখাউড়া স্থলবন্দরের উদ্যোগে ছেড়ে গেছে। গত বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি আনুষ্ঠানিক ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধন করলেও জাহাজ থেকে পণ্য খালাস না হওয়া, কাগজপত্র প্রক্রিয়া এবং ট্রাক জটিলতার কারণে তিনদিন পর রবিবার দুপুরে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে পণ্য আনলোড শেষে আশুগঞ্জ নদীবন্দর থেকে ছেড়ে যায়। বিকেল সাড়ে ৩টা নাগাদ আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় গিয়ে পৌঁছাবে এ পণ্য। জানিয়েছেন কলকাতা থেকে ত্রিপুরা রাজ্যের আগরতলায় মালামাল পৌঁছে দেয়ার দায়িত্বে থাকা বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান আনবিস ডেভেলপমেন্ট লিমিটেডের প্রতিনিধি হাজী মোঃ আনিছুর রহমান।

বিআইব্লিউটিএ’র আশুগঞ্জ নৌবন্দরের পরিদর্শক মোঃ শাহ আলম জানান, ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে শুধু একটি আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। পণ্য জাহাজ থেকে পুরোপুরি খালাস না হওয়ায় এবং কাগজপত্র ও ট্রাক নির্ধারণ না হওয়ায় পণ্য পরিবহন কার্যক্রম শুরু হতে তিনদিন সময় লেগেছে। রবিবার কাস্টমসের ছাড়পত্র শেষে সকল প্রক্রিয়া শেষ না করে দুপুরে ত্রিপুরার উদ্দেশে পণ্য পরিবহন শুরু হয়েছে।

৮৪ মেট্রিক টনের মধ্যে ১টি ট্রেইলরে ৩০ মেট্রিক টন ও প্রতিটি ট্রাকে ১৮ মেট্রিক টন করে ৩টি ট্রাকে ৫৪ মেট্রিক টন পণ্য যাচ্ছে ভারতে।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল