বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিপুরায় পৌঁছেছে ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ উদ্বোধনের তিনদিন পর ট্রানশিপমেন্টে পণ্যের প্রথম চালান ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় পৌঁছে আজ। রবিবার দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর থেকে মোট ৮৪ মেট্রিক টন রড নিয়ে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে করে আখাউড়া স্থলবন্দরের উদ্যোগে ছেড়ে গেছে। গত বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি আনুষ্ঠানিক ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধন করলেও জাহাজ থেকে পণ্য খালাস না হওয়া, কাগজপত্র প্রক্রিয়া এবং ট্রাক জটিলতার কারণে তিনদিন পর রবিবার দুপুরে ১টি ট্রেইলর ও ৩টি ট্রাকে পণ্য আনলোড শেষে আশুগঞ্জ নদীবন্দর থেকে ছেড়ে যায়। বিকেল সাড়ে ৩টা নাগাদ আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় গিয়ে পৌঁছাবে এ পণ্য। জানিয়েছেন কলকাতা থেকে ত্রিপুরা রাজ্যের আগরতলায় মালামাল পৌঁছে দেয়ার দায়িত্বে থাকা বাংলাদেশী ঠিকাদারী প্রতিষ্ঠান আনবিস ডেভেলপমেন্ট লিমিটেডের প্রতিনিধি হাজী মোঃ আনিছুর রহমান।

বিআইব্লিউটিএ’র আশুগঞ্জ নৌবন্দরের পরিদর্শক মোঃ শাহ আলম জানান, ট্রানশিপমেন্ট কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে শুধু একটি আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। পণ্য জাহাজ থেকে পুরোপুরি খালাস না হওয়ায় এবং কাগজপত্র ও ট্রাক নির্ধারণ না হওয়ায় পণ্য পরিবহন কার্যক্রম শুরু হতে তিনদিন সময় লেগেছে। রবিবার কাস্টমসের ছাড়পত্র শেষে সকল প্রক্রিয়া শেষ না করে দুপুরে ত্রিপুরার উদ্দেশে পণ্য পরিবহন শুরু হয়েছে।

৮৪ মেট্রিক টনের মধ্যে ১টি ট্রেইলরে ৩০ মেট্রিক টন ও প্রতিটি ট্রাকে ১৮ মেট্রিক টন করে ৩টি ট্রাকে ৫৪ মেট্রিক টন পণ্য যাচ্ছে ভারতে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা