রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাইট উপাধি পাচ্ছেন রানিয়েরি

স্পোর্টস রিপোর্টার ॥ সাফল্যের স্বীকৃতি একের পর এক পেয়েই চলেছেন ক্লাউডিও রানিয়েরি। লিচেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপার স্বাদ দিয়েছেন। রূপকথার জন্ম দিয়ে ১৩২ বছরের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে লিচেস্টার।

এই সাফল্যে ইতোমধ্যে সেরা কোচের পুরস্কার জিতেছেন রানিয়েরি। এবার নিজ দেশ ইতালিতে নাইট উপাধি পেতে যাচ্ছেন রাতারাতি তারকা বনে যাওয়া এই কোচ। ইন্টার মিলান ও জুভেন্টাসের সাবেক কোচ ইতালির জাতীয় এই সম্মাননা পাচ্ছেন ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার জন্য। রানিয়েরির এই সম্মাননা ইতালির নাইটহুডের তৃতীয় পর্যায়ের। ১৯৮২ ও ২০০৬ সালে ইতালিকে বিশ্বকাপ জেতানো খেলোয়াড়রা পেয়েছিল এর চেয়ে নিচের ধাপের সম্মাননা।

রানিয়েরি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডি, নিউইয়র্ক সিটির সাবেক মেয়র রুডি জুলিয়ানি, চলচ্চিত্র পরিচালক ফেডেরিকো ফেল্লিনি, অপেরা গায়ক লুচিয়ানো পাভারোট্টি ও আন্দ্রেয়া বোচেল্লিদের পাশে নিজের নাম লেখাতে চলেছেন। উল্লেখ্য, রানিয়েরিকে তার অর্জনের স্বীকৃতিস্বরূপ যুক্তরাজ্যের সম্মানজনক নাইট উপাধির জন্য মনোনীত করতে লিচেস্টার ইস্টের এমপি কিথ ভাজ গত সপ্তাহে ক্যাবিনেট অফিসে আবেদন করেন।

শীর্ষ সংবাদ:
কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         বরিশালে সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত         দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি