বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাহমুদুর রহমান ফের পাঁচদিনের রিমান্ডে

মাহমুদুর রহমান ফের পাঁচদিনের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় মাহমুদুর রহমানের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ৫ দিনের রিমান্ড শেষে বুধবার দুপুরে সাংবাদিক মাহমুদুর রহমানকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে আরও সাতদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এএসপি হাসান আরাফাত। শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুইয়ের আদালত।

গত ১৮ এপ্রিল সিএমএম আদালতে হাজির করে মাহমুদুর রহমানকে জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় গ্রেফতার দেখানো এবং দশদিনের রিমান্ডের আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা। ২৫ এপ্রিল এ আবেদনের শুনানি শেষে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়ে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে ম্যাজিষ্ট্রেট গোলাম নবীর আদালত। ধর্মীয় উস্কানি ও রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে কয়েক বছর ধরে কারাগারে মাহমুদুর।

জয় অপচরণ চেষ্টা মামলায় সাংবাদিক শফিক রেহমানকেও গ্রেফতার করে দু’দফায় পাঁচদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি পুলিশ। গত ১৭ এপ্রিল প্রথম দিনের জিজ্ঞাসাবাদে এ ষড়যন্ত্রে শফিক রেহমানের সঙ্গে মাহমুদুর রহমানের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে বলে জানিয়ে আদালতে এ আবেদন জানানো হয়।

যুক্তরাষ্ট্রপ্রবাসী জয়ের ব্যক্তিগত তথ্য পেতে ওই দেশে থাকা এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজার এফবিআইর এক কর্মকর্তাকে ঘুষ দিয়েছিলেন বলে সেদেশের আদালতে গত বছর প্রমাণিত হয়। মার্কিন আদালতের নথিতে দেখা যায়, ঘুষ দিয়ে তথ্য পাওয়ার পর সিজার বাংলাদেশী ‘একজন সাংবাদিককে’ তা সরবরাহ করেন এবং বিনিময়ে ‘প্রায় ৩০ হাজার ডলার’ পান।

ওই রায়ের পর জয়কে অপহরণ চক্রান্তের অভিযোগ এনে ঢাকার পল্টন থানায় পুলিশ একটি মামলা করে। মামলায় সিজারের বাবা প্রবাসী বিএনপি নেতা মোহাম্মদ উল্লাহ মামুনসহ দলটির শীর্ষ নেতৃবৃন্দকেও আসামি করা হয়। সেই মামলা সূত্রেই গত ১৬ এপ্রিল গ্রেফতার হন শফিক রেহমান।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী