বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাহমুদুর রহমান ফের পাঁচদিনের রিমান্ডে

মাহমুদুর রহমান ফের পাঁচদিনের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় মাহমুদুর রহমানের ফের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ৫ দিনের রিমান্ড শেষে বুধবার দুপুরে সাংবাদিক মাহমুদুর রহমানকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে আরও সাতদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এএসপি হাসান আরাফাত। শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুইয়ের আদালত।

গত ১৮ এপ্রিল সিএমএম আদালতে হাজির করে মাহমুদুর রহমানকে জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার মামলায় গ্রেফতার দেখানো এবং দশদিনের রিমান্ডের আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা। ২৫ এপ্রিল এ আবেদনের শুনানি শেষে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়ে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে ম্যাজিষ্ট্রেট গোলাম নবীর আদালত। ধর্মীয় উস্কানি ও রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে কয়েক বছর ধরে কারাগারে মাহমুদুর।

জয় অপচরণ চেষ্টা মামলায় সাংবাদিক শফিক রেহমানকেও গ্রেফতার করে দু’দফায় পাঁচদিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি পুলিশ। গত ১৭ এপ্রিল প্রথম দিনের জিজ্ঞাসাবাদে এ ষড়যন্ত্রে শফিক রেহমানের সঙ্গে মাহমুদুর রহমানের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে বলে জানিয়ে আদালতে এ আবেদন জানানো হয়।

যুক্তরাষ্ট্রপ্রবাসী জয়ের ব্যক্তিগত তথ্য পেতে ওই দেশে থাকা এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজার এফবিআইর এক কর্মকর্তাকে ঘুষ দিয়েছিলেন বলে সেদেশের আদালতে গত বছর প্রমাণিত হয়। মার্কিন আদালতের নথিতে দেখা যায়, ঘুষ দিয়ে তথ্য পাওয়ার পর সিজার বাংলাদেশী ‘একজন সাংবাদিককে’ তা সরবরাহ করেন এবং বিনিময়ে ‘প্রায় ৩০ হাজার ডলার’ পান।

ওই রায়ের পর জয়কে অপহরণ চক্রান্তের অভিযোগ এনে ঢাকার পল্টন থানায় পুলিশ একটি মামলা করে। মামলায় সিজারের বাবা প্রবাসী বিএনপি নেতা মোহাম্মদ উল্লাহ মামুনসহ দলটির শীর্ষ নেতৃবৃন্দকেও আসামি করা হয়। সেই মামলা সূত্রেই গত ১৬ এপ্রিল গ্রেফতার হন শফিক রেহমান।

শীর্ষ সংবাদ:
আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন