রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্নয়ন ব্যাহত করতে দেশী-বিদেশী ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকুন

  • আওয়ামী লীগ নেতাদের আহ্বান

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের নেতারা দেশের উন্নয়ন ব্যাহত করতে দেশী-বিদেশী ষড়যন্ত্র সম্পর্কে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন অনেকের কাছে ভাল লাগছে না। আর সেজন্য তারা দেশী-বিদেশী ষড়যন্ত্র শুরু করেছে। তবে ষড়যন্ত্র করে কেউ যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়, তাদের ক্ষমা করা হবে না। তাদের সেই স্বপ্নও কোনদিন পূরণ হবে না। যতই ষড়যন্ত্র হোক ২০১৯ সালের আগে দেশে কোন জাতীয় নির্বাচন হবে না।

মঙ্গলবার রাজধানীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে পৃথক অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন।

দুপুরে জাতীয় প্রেসক্লাবে মুজিব সেনা পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনাসভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, দুর্নীতিবাজ দাগী খুনী আর ষড়যন্ত্রকারীদের আড্ডা বিএনপিতে। তাদের কাউন্সিলে নতুন কিছু আশা করা যায় না। খুনীদেরই তারা প্রাধান্য দিয়ে থাকে। আর তাদের কোন অস্তিত্ব নেই। তাদের (বিএনপির) কাউন্সিল মানেই নতুন বোতলে পুরাতন মদ ঢুকানো।

ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে মায়া বলেন, ইউপি নির্বাচনে বিএনপির নেত্রী হারিকেন নিয়ে নিজ দলের চেয়ারম্যান প্রার্থী খুঁজে পাচ্ছে না। কারণ খালেদা জিয়ার অপকর্মের কারণে বিএনপির সকল প্রার্থী পানিতে ডুবে গেছে। দেশের উন্নয়নকে ব্যাহত করার জন্য দেশী-বিদেশী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে দাবি করে তিনি বলেন, ষড়যন্ত্র করে যদি কেউ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায় তাদের ক্ষমা করা হবে না। যত ষড়যন্ত্র হোক ২০১৯ সালের আগে দেশে কোন জাতীয় নির্বাচন হবে না। খালেদা জিয়া বাস মিস করে ফেলেছেন, দৌড়িয়ে ধরতে পারবেন না। তার এখন জনগণের কাছে ক্ষমা চেয়ে ২০১৯ সালের নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়া উচিত।

আয়োজক সংগঠনের সভাপতি মহিউদ্দীন বাদলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, সংগঠনের সাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ।

তারেকের সঙ্গে হ্যাকারদের যোগাযোগ থাকতে পারেÑ ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্যগতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন অনেকের কাছে ভাল লাগছে না। আর সে জন্য তারা দেশী-বিদেশী ষড়যন্ত্র শুরু করেছে। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জš§বার্ষিকী উপলক্ষে আওয়ামী প্রচার লীগ আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে গচ্ছিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরি এবং ঢাকা থেকে মালবাহী বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞার বিষয়গুলোর কারণ সরকারের খতিয়ে দেখা উচিত। এসব ঘটনায় আন্তর্জাতিক কোন ষড়যন্ত্র কাজ করছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

তিনি তারেক জিয়ার প্রতি ইঙ্গিত করে বলেন, বিএনপির বিদেশে পলাতক সিনিয়র এক নেতার সঙ্গে হ্যাকারদের যোগাযোগ থাকতে পারে। আর তিনি নাকি বিভিন্ন দেশের ক্যাসিনোতেও নিয়মিত যাতায়াত করেন। এ বিষয়েও সরকারের খোঁজ-খবর নেয়া উচিত।

আওয়ামী প্রচার লীগের সভাপতি শেখ ইকবালের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় আরও ক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক মুজিবুল হক বাদল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে