মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদিকে এবার সতর্ক করল ইনফোসিস

‘দলকে সামলান, না হলে মুখ পুড়বে সরকারের’! ভারতের প্রধানমন্ত্রীকে পাঠানো ‘মুডিজ’-এর ওই সতর্ক বার্তার পরের দিনে, শনিবার মুখ খুলেছেন ‘ইনফোসিসে’র প্রতিষ্ঠাতা এন আর নারায়ণমূর্তিও।

ভারতে যে অসহিষ্ণুতার বাতাবরণ তৈরি হয়েছে, তার প্রতিবাদে। হালে দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের মধ্যে যে ভয় আর অস্বস্তির পরিবেশ তৈরি হয়েছে, তার প্রতিবাদে। একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাতকারে নারায়ণমূর্তি বলেছেন, দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ এখন যথেষ্টই ভয় আর অস্বস্তিতে রয়েছেন। প্রতি মুহূর্তে তাঁরা তাঁদের নিরাপত্তা নিয়ে ভাবছেন। অবিলম্বে এটা দূর করা দরকার। না হলে কিছুতেই দেশ অর্থনৈতির প্রগতির পথে হাঁটতে পারবে না। দেশে ‘অসহিষ্ণুতা’র প্রতিবাদে শিল্প মহল থেকে ‘ইনফোসিসে’র প্রতিষ্ঠাতা নারায়ণমূর্তিই প্রথম সরব হলেন। শুক্রবার বিশ্বের প্রথম সারির অর্থনৈতিক রেটিং ও বিশ্লেষক সংস্থা ‘মুডিজ এ্যানালিটিক্স’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সতর্ক বার্তা পাঠিয়ে বলেছে, ‘দলের নেতাদের নিয়ন্ত্রণ করুন। না হলে দেশীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বিশ্বাসযোগ্যতা হারাবে আপনার সরকার।’ খবর আনন্দবাজার পত্রিকার।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records