মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রেসিডেন্ট পদের প্রার্থিতার জন্যে লড়বেন না বাইডেন

প্রেসিডেন্ট পদের প্রার্থিতার জন্যে লড়বেন না বাইডেন

অনলাইন ডেস্ক॥ কয়েক মাসের জল্পনা কল্পনার পর আগামী বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থিতার লড়াইয়ে না নামার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ।

আর এতে করে আরও গতি পেয়েছে হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণা । হোয়াইট হাউজের রোজ গার্ডেনে এক ব্রিফিং এ স্পষ্ট করেই বলেন যে সফলভাবে নির্বাচনী প্রচারণা চালানোর মতো সময় তার হাতে নেই ।

এসময় প্রেসিডেন্ট বারাক ওবামাও তার পাশেই ছিলেন । ডেমোক্র্যাট মনোনয়নের জন্য লড়বেন না জানিয়ে মি. বাইডেন তার বক্তব্যে বলেন, ডেমোক্র্যাটরা যদি প্রেসিডেন্ট ওবামার কর্মকাণ্ড থেকে মুখ ফিরিয়ে নেন তবে তারা ভুল করবেন । প্রেসিডেন্ট পদের লড়াই থেকে সরে থাকার ঘোষণা দিলেও মি. বাইডেন বলেছেন, আগামী বছরের নির্বাচন নিয়ে তিনি নীরব ভূমিকা পালন করবেন না । তিনি বলেন, “যদিও আমি প্রার্থী হবো না, কিন্তু আমি নীরবও থাকবো না। ” “ দল হিসেবে আমাদের অবস্থান কি এবং একটি জাতি হিসেবে আমরা কোথায় যেতে চাই, তা নিয়ে আমি পরিষ্কারভাবে এবং জোরের সাথে কথা বলবো। ” ডেমোক্র্যাট সমর্থকদের মধ্যে যারা মনোনয়নের দৌড়ে এগিয়ে থাকা হিলারি ক্লিনটনের একটি বিকল্প খুঁজছেন, তারা ৭২ বছর বয়স্ক মি. বাইডেনকে প্রার্থিতার জন্য লড়াই করার আহ্বান জানাচ্ছিলেন । সিদ্ধান্তের ব্যাখ্যা দিতে গিয়ে মি. বাইডেন বলেন, মস্তিষ্কের ক্যান্সারে তার ছেলে বো বাইডেনের মৃত্যুর পর শোক কাটিয়ে এখন হয়তো তার পরিবার একটি নির্বাচনী প্রচারণার জন্য প্রস্তুত ছিল, কিন্তু সময় আর তার পক্ষে নেই। জো বাইডেনের এই ঘোষণার পর হিলারি ক্লিনটনের প্রার্থিতার পথ আরো সুগম হবে বলে ধারণা করা হচ্ছে। ডেমোক্র্যাট প্রার্থিতার দৌড়ে এখনো পর্যন্ত সবচেয়ে এগিয়ে আছেন হিলারি ক্লিনটন, আর তারপরই রয়েছেন বার্নি স্যান্ডার্স ।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে