বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিলয় হত্যার তীব্র নিন্দা জার্মান রাষ্ট্রদূতের

কূটনৈতিক রিপোর্টার ॥ ব্লগার নিলয় হত্যাকা-ে তীব্র নিন্দা প্রকাশ করে জার্মানির রাষ্ট্রদূত মুক্তমনাদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন। সোমবার ঢাকায় জার্মান দূতাবাসে গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ডাঃ ইমরান এইচ সরকার সাম্প্রতিক সময়ে মুক্তমনা ও ব্লগারদের হত্যাকা-ের ঘটনা প্রসঙ্গে আলোচনার জন্য ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ড. ফারদিনান্দ ভন ওয়েহ্র সঙ্গে সাক্ষাত করেন।

সাক্ষাতের পর রাষ্ট্রদূত বলেন, এ ধরনের ভয়াবহ হত্যাকা- যারা ঘটিয়েছে তাদের দ্রুত বিচারের আওতায় আনা উচিত। তিনি নিহত নিলয়ের স্ত্রী ও পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে বলেন, সাম্প্রতিক সময়ে মুক্তমনাদের হত্যা ঘটনায় সাধারণ লোকজনের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে। তিনি বলেন, বাক স্বাধীনতাকে শক্তিশালী করার লক্ষ্যে ইন্টারনেট এ্যাক্টিভিস্টদের সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। প্রত্যেক নাগরিকেরই তাদের নিজস্ব মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। নিলয় হত্যাকা-ের দ্রুত তদন্ত শেষ করে ন্যায়বিচার নিশ্চিত করারও দাবি জানান রাষ্ট্রদূত।

তিনি ব্লগার নিলয় হত্যার তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, মুক্তচিন্তা চেতনার অধিকারী নিলয়কে নৃশংসভাবে হত্যার মাধ্যমে বাংলাদেশে বাক স্বাধীনতার ওপর সর্বশেষ আক্রমণ করা হলো। সমাজে সহনশীলতার চর্চা বাড়ানো উচিত। মুক্তচিন্তাকে বধ বা নিয়ন্ত্রণের কোন সুযোগ উগ্রপন্থীদের দেয়া উচিত নয়।

উল্লেখ্য, গত ছয় মাসে ৪ জন ব্লগার হত্যাকা-ের শিকার হলেন। মৌলবাদের বিস্তার রোধ এবং সাংবাদিকদের সুরক্ষার জন্য গত কয়েক বছরে বেশ কিছু প্রকল্প নিয়ে কাজ করছে জার্মান দূতাবাস।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার