রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এয়ার এশিয়ার ১২৯ গন্তব্যে আজ থেকে ফ্লাইট শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ আজ শুক্রবার থেকে এয়ার এশিয়া প্রতিদিন ঢাকা-কুয়ালালামপুরসহ পৃথিবীর ১২৯টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করছে। এ উপলক্ষে ব্যবসায়ী, শ্রমজীবী, ছাত্র, পারিবারিক ভ্রমণের জন্য এয়ার এশিয়া বিশেষ ছাড় ঘোষণা করেছে। এসব পেশার মানুষ এয়ার এশিয়ার বনানী, উত্তরা, মতিঝিল ও ধানমণ্ডি কাউন্টার থেকে সরাসরি টিকেট কিনলে ১০ ভাগ কমিশন পাবেন। এয়ার এশিয়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী ফ্লাইটের জন্য ঢাকা কুয়ালামপুর ট্যাক্সসহ রিটার্ন টিকেটের মূল্য ধরা হয়েছে ২৬.৫০০ টাকা। এই সাশ্রয়ী ভাড়ার পাশাপাশি যাত্রীদের জন্য ৩০ কেজি ব্যাগেজ সুবিধা, মানসম্মত খাবার, নতুন এয়ার ক্রাফ্ট, উন্নত যাত্রীসেবা, মোবাইল ও ইন্টারনেটের মাধ্যমে যে কোন স্থান থেকে সহজে টিকেট বুকিং দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

দেশের প্রতি জেলায় যাচ্ছে জাল টাকা শনাক্তকারী মেশিন

অর্থনৈতিক রিপোর্টার ॥ পবিত্র ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে জালনোট প্রতিরোধে এবার দেশের প্রতিটি জেলায় যাচ্ছে জালনোট শনাক্তকারী মেশিন। এ লক্ষ্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর কাছে ২০০টি জালনোট শনাক্তকারী মেশিন হস্তান্তর করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ভবনে সংগঠনের সভাপতি আব্দুল মাতলুব আহমাদের কাছে এসব মেশিন হস্তাস্তর করা হয়। এগুলো হস্তান্তর করেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোসলেম উদ্দিন।

এফবিসিসিআইয়ের অধিভুক্ত সব জেলা চেম্বারের তত্ত্বাবধানে দেশের প্রতিটি জেলা শহরের বিভিন্ন মার্কেটে এ মেশিন বিতরণ করা হবে। অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশ ব্যাংকের জালনোট শনাক্তকারী মেশিন সরবরাহের এ যুগান্তকারী সিদ্ধান্তের ফলে বাজারে জালটাকার সরবরাহ কমে যাবে এবং দেশে জালটাকা প্রতিরোধ করা সম্ভব হবে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records