রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্য মন্ত্রণালয় দায় এড়াতে পারে না ॥ সংসদ কমিটি

  • ব্রাজিলের গম আমদানি

সংসদ রিপোর্টার ॥ ব্রাজিলের গম আমদানির কাজটা খাদ্য অধিদফতর করলেও মন্ত্রণালয় এই দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছে খাদ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল ওয়াদুদ দারা। তবে এমন গম আমদানির জন্য তিনি মন্ত্রণালয়ের পরিবর্তে খাদ্য অধিদফতরের মহাপরিচালককেই দায়ী করেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। এর আগে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম খাদ্য অধিদফতরের দিকেই অভিযোগের আঙ্গুল তোলেন।

আবদুল ওয়াদুদ দারার সভাপতিত্বে কমিটির বৈঠকে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আবদুল মালেক, খন্দকার আবদুল বাতেন, শেখ মোঃ নুুরুল হক ও শিরীন নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংকালে সভাপতি ওয়াদুদ দারা বলেন, বৈঠকে আমরা জানতে চেয়েছি, এরকম আলোচনা হচ্ছে কেন? এ ব্যাপারে মন্ত্রণালয়ের জবাব আমাদের কাছে ঠিক আছে মনে হয়েছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করেই এই গম আমদানি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, লাল রঙের গম আমাদের দেশের মানুষ একটু কম পছন্দ করে। সাদা রঙের গম বেশি পছন্দ করে। এটিও একটা কারণ হতে পারে বলে তারা বলছে।

তিনি বলেন, এখানে একটা লক্ষ্যণীয় বিষয়, খবরের কাগজগুলো বেশি করে মন্ত্রীকে জড়াচ্ছে। অবশ্য মন্ত্রী দায় অস্বীকার করতে পারে না। কারণ মন্ত্রণালয়ের অধীনে ডিজি (মহাপরিচালক)। তবে সমস্ত দায়-দায়িত্ব খাদ্য অধিদফতরের মহাপরিচালকের ওপরে বর্তায়। আমরা বৈঠকে মহাপরিচালককেও প্রশ্নের সম্মুুখীন করেছি।

শীর্ষ সংবাদ:
কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         বরিশালে সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত         দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি