বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্য মন্ত্রণালয় দায় এড়াতে পারে না ॥ সংসদ কমিটি

  • ব্রাজিলের গম আমদানি

সংসদ রিপোর্টার ॥ ব্রাজিলের গম আমদানির কাজটা খাদ্য অধিদফতর করলেও মন্ত্রণালয় এই দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছে খাদ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল ওয়াদুদ দারা। তবে এমন গম আমদানির জন্য তিনি মন্ত্রণালয়ের পরিবর্তে খাদ্য অধিদফতরের মহাপরিচালককেই দায়ী করেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। এর আগে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম খাদ্য অধিদফতরের দিকেই অভিযোগের আঙ্গুল তোলেন।

আবদুল ওয়াদুদ দারার সভাপতিত্বে কমিটির বৈঠকে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আবদুল মালেক, খন্দকার আবদুল বাতেন, শেখ মোঃ নুুরুল হক ও শিরীন নাঈম প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংকালে সভাপতি ওয়াদুদ দারা বলেন, বৈঠকে আমরা জানতে চেয়েছি, এরকম আলোচনা হচ্ছে কেন? এ ব্যাপারে মন্ত্রণালয়ের জবাব আমাদের কাছে ঠিক আছে মনে হয়েছে। যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করেই এই গম আমদানি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, লাল রঙের গম আমাদের দেশের মানুষ একটু কম পছন্দ করে। সাদা রঙের গম বেশি পছন্দ করে। এটিও একটা কারণ হতে পারে বলে তারা বলছে।

তিনি বলেন, এখানে একটা লক্ষ্যণীয় বিষয়, খবরের কাগজগুলো বেশি করে মন্ত্রীকে জড়াচ্ছে। অবশ্য মন্ত্রী দায় অস্বীকার করতে পারে না। কারণ মন্ত্রণালয়ের অধীনে ডিজি (মহাপরিচালক)। তবে সমস্ত দায়-দায়িত্ব খাদ্য অধিদফতরের মহাপরিচালকের ওপরে বর্তায়। আমরা বৈঠকে মহাপরিচালককেও প্রশ্নের সম্মুুখীন করেছি।

শীর্ষ সংবাদ:
কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান