বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম হরতাল প্রত্যাহার করায় বিএনপিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, অবশেষে বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে। অবশ্য জনগণ হরতাল-অবরোধ প্রত্যাহার করেছে। তাই গণতান্ত্রিক রাজনীতি করতে হলে এ ধরনের ধ্বংসাত্মক কর্মসূচী পরিহার করা ছাড়া তাদের আর কি উপায় আছে? বিএনপি নেত্রীর উদ্দেশে তিনি বলেন, মানুষকে ভালবাসুন, সন্ত্রাস করে জনগণের মন জয় করতে পারবেন না। পুড়িয়ে, মানুষ হত্যা করে কিছুই করতে পারবেন না। জনগণ আজ ভয়কে জয় করেছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর টিকাটুলীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের শতবর্ষ পূর্তির সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি আরও বলেন, অনেক ঐতিহ্যবাহী স্কুল হারিয়ে যাচ্ছে অর্থের কাছে। সম্পদশালী ব্যক্তিরা তাদের সন্তানদের ঐতিহ্যবাহী স্কুলগুলোতে ভর্তি করান না। এতে মেধার বিকাশ হয় কি না আমরা জানি না। এসব ঐতিহ্যবাহী স্কুলগুলোতে যারা পড়ে তাদের মেধার বিকাশ হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকেই আমাকে মেডিক্যাল কলেজে ভর্তির নম্বর কমাতে চাপ দিয়েছে। কিন্তু আমি আপোস করিনি। এই শিক্ষার মান আমি কমাতে পারব না। শিক্ষার ব্যাপারে কোন আপোস হতে পারে না। আপোস হলে সেই জাতি উন্নতি করতে পারে না। মানুষকে বাঁচানো চিকিৎসকের কাজ। বিদ্যালয়ের কর্তৃপক্ষের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আপনাদের সাক্ষাতের ব্যবস্থা করে দেব। আপনারা আপনাদের কথা বলবেন। আপনারা যদি চান আপনাদের মেডিক্যাল ইউনিটের জন্য আমি একটি এ্যাম্বুলেন্স দেব। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য তিনি এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন। রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন সভাপতি অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অমেয়ানন্দজী মহারাজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় আরও উপস্থিত ছিলেন জয়কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক ডাঃ দিলীপ কুমার রায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিভাগের শিক্ষক অধ্যাপক রমজুল হক, শ্রীবিজয় কৃষ্ণ সরকার প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে আগুনের পরশমনি গানের সঙ্গে শত প্রদীপ প্রজ্বলন করা হয়। অনুষ্ঠানের শেষে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষের স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

সন্ত্রাসীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নয়- খাদ্যমন্ত্রী কামরুল ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হলেই সন্ত্রাসী কর্মকা-ের বিচার হবে না, বিএনপি নেতাদের এমন ভাবনা না ভাবার পরামর্শ দিয়েছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বলে চিৎকার করবেন তা হবে না। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি