শনিবার ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিঙ্গাপুরের সাবেক প্রধানমন্ত্রী লি গুরুতর অসুস্থ

সিঙ্গাপুরের সাবেক প্রধানমন্ত্রী লি কুয়ান ইয়েওকে একটি সরকারী হাসাতাপালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন। তাকে এ্যান্টিবায়টিক দেয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ কথা জানানো হয়েছে। খবর এএফপির।

বুধবার রাতে ৯১ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী লি কুয়ান মারা গেছেন বলে ব্যাপক গুজব রটে গেলে সরকার এক বিবৃতি প্রকাশ করে। বিবৃতিতে বলা হয়, ‘তার অবস্থা স্থিতিশীল এবং কৃত্রিম শ্বাসযন্ত্র ব্যবহার করা হচ্ছে। তার চিকিৎসকরা তাকে এ্যান্টিবায়োটিক দিয়েছেন এবং তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।’ লি সিঙ্গাপুরের জনপ্রিয় রাজনৈতিক দল পিপলস এ্যাকশন পার্টির যুগ্ম-প্রতিষ্ঠাতা। ১৯৫৯ সাল থেকে তিনি সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী ছিলেন।

মারাত্মক নিউমোনিয়ায় আক্রান্ত হলে ৫ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রিটেনে প্রশিক্ষণপ্রাপ্ত আইনজীবী ও সিঙ্গাপুরের বর্তমান প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের বাবা লি ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে মাত্র তিন দশকের মধ্যে সিঙ্গাপুরকে অনগ্রসরতা থেকে একটি সমৃদ্ধ অর্থনীতির দেশে পরিণত করেন।

শীর্ষ সংবাদ:
“১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’         রাজধানীর কদমতলীতে একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার         বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ এবং পৌর নির্বাচন ॥ ২১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ         ইসরায়েলের সঙ্গে টিকা বিনিময় চুক্তি বাতিল করল ফিলিস্তিন         খুলনা করোনা হাসপাতালে আরো ১১ জনের মৃত্যু         রাজশাহীতে দীর্ঘ হচ্ছে লাশের সারি, আরও ১০ জনের মৃত্যু         দেশজুড়ে ভারি বর্ষণের আভাস         রাজধানীর ধানমন্ডিতে গাড়িচাপায় পুলিশ সদস্য নিহত         রাবি প্রশাসন ও ভিসির বাস ভবনে তালা         রাজধানীর বাড্ডায় সড়ক দুর্ঘটনায় মা নিহত, মেয়ে আহত         ভারতের ‘উড়ন্ত শিখ’ খ্যাত মিলখা সিং আর নেই         পেরুতে নিয়ন্ত্রণ হারিয়ে ১৩০০ ফুট গভীরে বাস পড়ে ২৭ জন নিহত         ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ করোনা ভাইরাসের টিকা দিচ্ছে ইসরায়েল         জাতিসংঘ মিয়ানমার সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে         রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রয়েছেন         টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গেছে         এফএও কাউন্সিলের সদস্য হল বাংলাদেশ