বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোয়াফের মানববন্ধন

  • পেট্রোলবোমা নিক্ষেপকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন দাবি

স্টাফ রিপোর্টার ॥ আইন করে পেট্রোলবোমা সন্ত্রাসীদের ফাঁসি দাবি করে মানববন্ধনে বক্তারা বলেছেন, গণতন্ত্র রক্ষা বা গণতন্ত্র হত্যার নামে দেশের মানুষকে অগ্নিদগ্ধ করা যাবে না। সাধারণ মানুষের জীবনকে জিম্মি করার অপচেষ্টায় লিপ্ত থেকে দেশের অর্থনীতি ধ্বংস করা কোনভাবেই মেনে নেয়া যায় না। পেট্রোলবোমা নিক্ষেপকারীদের সর্বোচ্চ শাস্তি প্রদানের ব্যবস্থা রেখে আইন করার জোর দাবি জানাই। দেশের বিভিন্ন প্রান্তের এখন মানুষ জাগ্রত হতে শুরু করেছে, ওরা গণধোলাইয়ের শিকার হচ্ছে। বাংলাদেশের প্রতিটি স্থানে এখন প্রতিবাদ হচ্ছে। এই প্রতিবাদ তরুণ প্রজন্মের হাত ধরেই শুরু হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র প্রমাণিত করার অপচেষ্টা কোনভাবেই মেনে নেয়া হবে না। এদের প্রতিরোধে ৭১-এর মতোই আবারও জেগে উঠবে বীর বাঙালীরা।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘পুড়ছে মানুষ, জ্বলছে দেশ; চাই না এমন বাংলাদেশ’ সেøাগানকে সামনে রেখে বাংলাদেশ অন লাইন এ্যাক্টিভিষ্ট ফোরামের (বোয়াফ) মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

বোয়াফ নেতৃবৃন্দ বলেন, পেট্রোলবোমা নিক্ষেপ করে দেশের মানুষকে অগ্নিদগ্ধ করা মানবতাবিরোধী অপরাধের শামিল। এই অপরাধের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির বিধান রেখে সংসদে আইন পাস করুন। দেশে শান্তি ফিরিয়ে আনুন। আমরা পেট্রোলবোমাবাজ জামায়াত-বিএনপির প্রতি তীব্র ধিক্কার জানাই। মনে রাখবেন, দেশের মানুষকে অশান্তিতে রেখে আপনারাও শান্তিতে ঘুমাতে পারবেন না।

বোয়াফ সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাশিদা হক কনিকা, শামীম এইচ চৌধুরী, ইমরান খান, হাবিবুল্লাহ মিছবাহ ও রাকিব সজল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী