ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৪ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

চুয়াডাঙ্গার সাতগাড়ীতে দেদারসে চুরি হচ্ছে পানির পাম্প

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা

প্রকাশিত: ১৪:৪৩, ২৬ মার্চ ২০২৩

চুয়াডাঙ্গার সাতগাড়ীতে দেদারসে চুরি হচ্ছে পানির পাম্প

পানির পাম্প

চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ীতে দেদারসে চুরি হচ্ছে পানির পাম্প। গত ২-৩ মাসের ব্যাবধানে ২০-২৫ টি পানির পাম্প চুরির ঘটনা ঘটেছে। স্থানীয়দের অভিযোগ পুলিশ এ ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না।  

শনিবার রাতে সাতগাড়ী-কুলচারা সড়কে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সাইফুন নাহার ইপসির নির্মাণাধীন বাড়ি থেকে পানির পাম্প চুরির ঘটনা ঘটে। এছাড়াও সাতগাড়ী মোড় ও এর আশপাশ এলাকায় গত ২-৩ মাসের ব্যবধানে ২০-২৫ টি পানির পাম্প চুরির ঘটনা ঘটেছে। এদের মধ্যে অনেকেই বাড়ি নির্মাণ, কৃষি কাজ ও ব্যবসা প্রতিষ্ঠানে পানির পাম্প বসিয়েছিলেন। 

জানা গেছে, চোরের একটি গ্যাং চুরি করার আগে ওই এলাকায় কয়েকদিন ওৎ পেতে থাকে। পরে সুযোগ বুঝে গভীর রাতে পানির পাম্প চুরি করে নিয়ে যায়। চোরের দল সাতগাড়ী মোড়, শিশুতলা মোড়,  মাদ্রাসা ও মসজিদের পাশের এলাকা থেকে একে একে ইয়ামিন, জাহাঙ্গীর, খবির, জাকির, খোকা, কিরন, নুর ইসলাম, মকলেস, জমিরসহ একাধিক ব্যক্তির পানির পাম্প চুরি করে নিয়ে যায়।  

স্থানীয়রার বলেছেন,  রাজনৈতিক ছত্রছায়ায় থেকে তারা চুরিসহ নানান অপকর্ম করে বেড়াচ্ছে। ঘন ঘন চুরি সংগঠিত হওয়ায় বিষয়টি নিয়ে এলাকাবাসীকে ভাবিয়ে তুলেছে। চুরি হয়ে যাওয়া পাম্পগুলো কোথায় বিক্রি হচ্ছে সে বিষয়ে প্রশ্ন দেখা দিয়েছে। 

এ ব্যাপারে চুয়াডাঙ্গা পৌর এলাকার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর উজ্জ্বল হোসেন বলেন, বাড়িতে লাগানো পানির মিটার চুরি হয়ে যাওয়ার পর এবার পানির পাম্প চুরি হচ্ছে দেদারছে। বিষয়টি অমি অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান ও সদর থানার ওসিকে জানিয়েছি। এখনও পর্যন্ত চিহ্নিত চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ। 

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান কাজল বলেন, চোরের এ গ্যাং সনাক্তে পুলিশ কাজ শুরু করেছে।


 

টিএস

×