১৭ ফেব্রুয়ারী ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৬:৪৯ পি. এম.
   দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

স্টাফ রিপোর্টার ॥ যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে সরকার।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলছে, গত ১২ ডিসেম্বর ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় ২২ জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়েছে। এই তালিকাভুক্তি বাতিল হওয়ায় এখন পত্রিকাটি আর সরকারি বিজ্ঞাপনসহ অন্য কোনো সুবিধা পাবে না।

একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর ফাঁসি কার্যকর করা হয় ‘মিরপুরের কসাই’খ্যাত কাদের মোল্লার। সেই দিনের স্মরণে গত ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রামের প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়, যার শিরোনাম ছিল ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’।

কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, পত্রিকাটির বার্তা সম্পাদক সাদাত হোসেন, প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজী ছাড়াও অজ্ঞাত আরও ৭-৮ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তাফতার সংগ্রাম সম্পাদক জেলে থাকলেও অন্যরা পলাতক রয়েছেন।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৬:৪৯ পি. এম.

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: