৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

তাপস ও আতিকুলের প্রতি বিকল্পধারার সমর্থন

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০২০, ০৭:১২ পি. এম.
তাপস ও আতিকুলের প্রতি বিকল্পধারার সমর্থন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ এবং উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মো. আতিকুল ইসলামকে দলীয় সমর্থন এবং তাদের পক্ষে সরাসরি নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

বুধবার মধ্যবাড্ডার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি’র সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সভায় গৃহীত সিদ্ধান্তে বলা হয়, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং মো. আতিকুল ইসলামকে বিকল্পধারা বাংলাদেশ সমর্থন জানাচ্ছে। আজ বৃহস্পতিবার থেকে তাদের পক্ষে বিকল্পধারার নেতা-কর্মীরা নির্বাচনের আগ পর্যন্ত বিরতিহীন প্রচার চালাবেন। এই প্রচার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলন এবং উত্তর সিটি করপোরেশনে প্রেসিডিয়াম সদস্য মাহবুব আলীকে আহ্বায়ক নিযুক্ত করে দুই সিটিতে ১০১ সদস্যের দুটি প্রচার উপ-কমিটি গঠন করা হয়েছে।

উপ-কমিটি পরিচালিত প্রচার কার্যক্রম কেন্দ্রীয়ভাবে সমন্বয় করবেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী এমপি ও দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য শমশের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, মাহবুব আলী, সাহিদুর রহমান, ভুদেব চক্রবর্তী, এনায়েত কবীর, ওয়াসিমুল ইসলাম, রফিকুল ইসলাম মি. ঢাকা, আসাদুজ্জামান বাচ্চু, মোস্তফা সারোয়ার, আরিফুল হক সুমন, হানিফ মাহমুদ প্রমুখ।

আগামী এক ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশনকে ভাগ করার পর এবার দ্বিতীয় বারের মতো নির্বাচন হচ্ছে। এতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ- বিএনপি-জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক দলের ১৩জন মেয়র প্রার্থী রয়েছেন। প্রথমবারের মতো ঢাকার দুই সিটিতে ইভিএমএ- ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যদিও বিএনপির পক্ষ থেকে ইভিএমএ ভোট না করার দাবি জানানো হচ্ছে শুরু থেকেই। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ জবাবে বলছে, ইভিএম হলো বর্তমান বিশে^ নির্বাচনের জন্য সর্বাধুনিক প্রযুক্তি। যার মাধ্যমে স্বচ্ছ নির্বাচন উপহার দেয়া সম্ভব।

বিকল্পধারার বৈঠকে নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক বিবেচনা ও প্রার্থী যোগ্যতায় আওয়ামী লীগ মনোনিত দু’জনেই বিএনপির প্রার্থী থেকে অনেক যোগ্য, মেধাবী। আমরা বিশ^াস করি তারা যদি নির্বাচিত হন তাহলে দুই সিটির উন্নয়ন হবে। চলমান নাগরিক সংকটের সমাধান হবে। সেইসঙ্গে একটি দুর্নীতিমুক্ত নগর ব্যবস্থাপনার মধ্য দিয়ে মানুষ সেবা পাবে।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০২০, ০৭:১২ পি. এম.

২২/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: