২৮ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

গ্রামীণ মানুষের উন্নয়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার গ্রামকে কেন্দ্র করে উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করছে। গণভবনে ইউএনএসকাপের নির্বাহী পরিচালক আরমিডা সালসিয়াহ আলিসজাভনার সঙ্গে বৈঠকে একথা বলেন তিনি। জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের প্রধান আলিসজাভনা বুধবার সন্ধ্যায় শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে গিয়েছিলেন। খবর বিডিনিউজের।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ও সেখানকার মানুষের জীবনমান উন্নত করতে নিরলসভাবে কাজ করে যাওয়ার কথা জাতিসংঘ কর্মকর্তাকে বলেছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, গ্রামীণ জনপদের মানুষকে শহরের মানুষের মতো নাগরিক সুবিধা দিতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

দেশের সামাজিক নিরাপত্তা খাতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ আলোচনায় তুলে ধরে বাংলাদেশের উন্নয়নে এসকাপের সমর্থন ও সহযোগিতা চান তিনি। এ অঞ্চলের মানুষের সামগ্রিক উন্নয়নে প্রধানমন্ত্রী আঞ্চলিক যোগাযোগ সহজ করার ওপর জোর দেন। তিনি বলেন, বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল (বিবিআইএন) উদ্যোগ এবং বাংলাদেশ, চীন, ভারত ও মিয়ানমার (বিসিআইএম) অর্থনৈতিক করিডোর আঞ্চলিক সহযোগিতার সঙ্গে বাণিজ্য-বিনিয়োগও বাড়াবে।

জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের ক্ষতির দিকটি তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ কার্বন নিঃসরণকারী দেশ না হওয়া সত্ত্বেও জলবায়ুর পরিবর্তনের সবচেয়ে খারাপ প্রভাব ভোগ করছে।’

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল আলিসজাভনা বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন বলে প্রেস সচিব ইহসানুল করিম জানান। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং তথ্য প্রযুক্তি খাতের অগ্রগতির প্রশংসাও তিনি করেন। আলিসজাভনা নিজস্ব তহবিলে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বাংলাদেশ সরকারের উদ্যোগের প্রশংসা করেন। ব্যাঙ্ককে অনুষ্ঠেয় এসকাপের ৭৬তম বার্ষিক সম্মেলনে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান আলিসজাভনা। এই সাক্ষাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, ঢাকায় জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে এদিন এভিয়েশন অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি) নেতারাও গণভবনে যান বলে প্রেস সচিব ইহসানুল করিম জানান। সাত সদস্যের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন অঞ্জন চৌধুরী। তারা এভিয়েশনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সহযোগিতার আশ্বাস দেন বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম। এই সাক্ষাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯

১২/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: