২৪ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বন্দি বিনিময় নিয়ে আলোচনায় প্রস্তুত ইরান ॥ জারিফ

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১২:৪৭ পি. এম.
বন্দি বিনিময় নিয়ে  আলোচনায় প্রস্তুত ইরান ॥ জারিফ

অনলাইন ডেস্ক ॥ ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বন্দি বিনিময়ের ব্যাপারে ওয়াশিংটনের সঙ্গে ব্যাপকভিত্তিক আলোচনা করতে তেহরানের প্রস্তুতির কথা ঘোষণা করেছেন।তিনি বলেছেন, বল এখন আমেরিকার কোর্টে।

মোহাম্মাদ জাওয়াদ জারিফ সোমবার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে বলেন, চলতি সপ্তাহে আমেরিকার হাতে আটক একজন ইরানি পণবন্দিকে মুক্ত করে আনার পর তেহরান এখন ব্যাপকভিত্তিতে বন্দি বিনিময়ে নিজের প্রস্তুতির কথা ঘোষণা করছে।

ইরানের তারবিয়াত মোদাররেস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রখ্যাত স্টেম সেল গবেষক ড. মাসুদ সোলেইমানি এক মাসেরও বেশি সময় ধরে বেআইনিভাবে আমেরিকার হাতে পণবন্দি থাকার পর গত শনিবার সন্ধ্যায় তেহরানে ফিরে আসেন।

একইসঙ্গে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সম্মতিতে এবং ইরানের বিচার বিভাগের নির্দেশে চীনা বংশোদ্ভূত একজন মার্কিন নাগরিক ইরানের কারাগার থেকে মুক্তি পেয়ে আমেরিকায় ফিরে গেছেন।

ইরানে গুপ্তচরবৃত্তির অভিযোগে ওই মার্কিন নাগরিককে আটক করা হয়েছিল এবং আইনি প্রক্রিয়ায় তার কয়েক বছরের কারাদণ্ড হয়েছিল। সুইজারল্যান্ডের মধ্যস্থতায় ইরান ও আমেরিকার মধ্যে ওই বন্দি বিনিময় হয়।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১২:৪৭ পি. এম.

১০/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: