২৩ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 

রাজধানী থেকে রাজমিস্ত্রী অপহরণ: ৩দিন পর গাজীপুরে উদ্ধার

প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ০৮:২৯ পি. এম.
রাজধানী থেকে রাজমিস্ত্রী অপহরণ: ৩দিন পর গাজীপুরে উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ মুক্তিপণের দাবীতে রাজধানী থেকে অপহরণের ৩দিনপর শনিবার অপহৃত এক রাজমিস্ত্রীকে গাজীপুর থেকে অচেতন অবস্থায় উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব-১ এর ওই কোম্পানী কমান্ডার জানান, নেত্রকোনা জেলার পূর্বধলা থানার ধলা এলাকার মৃত কসিম উদ্দিনের ছেলে রাজমিস্ত্রী মোঃ জয়নাল আবেদীন (৪৫) বুধবার ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। সকাল ১০টার দিকে তিনি রাজধানীর কমলাপুর রেলষ্টেশনে পৌছলে ৪/৫ জন অপহরণকারী তাকে জোরপূর্বক একটি মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। জয়নাল বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। তার সন্ধান না পেয়ে স্বজনরা কমলাপুর রেলওয়ে থানায় একটি সাধারন ডাইরী করেন। বৃহস্পতিবার রাতে অপহরণকারীরা জয়নালের পরিবারের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। একপর্যায়ে অপহরনকারীরা জয়নালকে হত্যার হুমকি দিয়ে ভয়ভীতি দেখিয়ে অপহৃতের পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১৬ হাজার টাকা হাতিয়ে নেয় অপহরণকারীরা। এ ঘটনায় অপহৃত জয়নালকে উদ্ধারের সহযোগিতা চেয়ে তার স্বজনরা গাজীপুরের পোড়াবাড়িস্থ র‌্যাব-১ এর ক্যাম্পে অভিযোগ করেন। বিষয়টি অবহিত হয়ে র‌্যাব সদস্যরা অভিযান শুরু করে।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, অপহরণের তিনদিন পর শনিবার অপহরণকারীরা গাজীপুরের সদর থানাধীন সালনা এলাকায় মুক্তিপনের টাকা নিতে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাব’র উপস্থিতি টের পেয়ে অপহৃতকে নিয়ে অপহরণকারীরা গাড়িযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের গাড়ির পিছু নেয়। একপর্যায়ে অপহরণকারীরা অপহৃত জয়নালকে সালনা বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়। এসময় সেখান থেকে অপহৃত জয়নালকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে র‌্যাব-১’র সদস্যরা। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ০৮:২৯ পি. এম.

১৬/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: