১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংসদ নির্বাচন চান বি চৌধুরী


স্টাফ রিপোর্টার ॥ বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী অবিলম্বে জাতীয় সংসদের নির্বাচন দিয়ে নিজেদের গণতান্ত্রিক প্রমাণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি একথা বলেন। মঙ্গলবার প্রথমবারের মতো রাজনৈতিকভাবে অনুুষ্ঠিত হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে সারাদেশে সহিংসতায় প্রাণ গেছে ১২ জনের। এরমধ্যে মঠবাড়িয়াতে সবচেয়ে বেশি সহিংসতার ঘটনা ঘটেছে। সেখানে মারা গেছেন ৬ জন। এ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির এই অন্যতম প্রতিষ্ঠাতা।

বিবৃতিতে বি চৌধুরী বলেন, ইউনিয়ন পরিষদের প্রথম পর্যায়ের নির্বাচনের ফলাফল দেখে মনে হচ্ছে, শতকরা ৯৫ ভাগের বেশি ভোট আওয়ামী লীগের পক্ষে পড়েছে। যদি এটা সত্যই হয়, তা হলে নির্বাচনকালীন সময়ে কিছুদিনের জন্য সরকার থেকে পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে সংসদ পুনর্গঠন পথে সরকারের পক্ষে নৈতিক বাঁধা কোথায়? বিবৃতিতে সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, আমি সরকারকে আহ্বান করবো, অবিলম্বে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করে পৃথিবীর মানুষের কাছে প্রমাণ করুন, আপনাদের সরকার আসলেই কত গণতান্ত্রিক!

সম্পর্কিত:
পাতা থেকে: