১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড জিতে নিল এয়ারটেল


টেলিকম অপারেটর এয়ারটেল বাংলাদেশ লিমিটেড সিঙ্গাপুরের কনরাড সেন্টেনিয়ালে ফোর সিজনস হোটেলে অনুষ্ঠিত এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড (এসিএ) ২০১৫-এর গালা অনুষ্ঠানে এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড জিতে নিয়েছে। এশিয়ায় টেলিকমিউনিকেশন সেক্টরে শীর্ষস্থানীয় ক্যারিয়ার, সেবাদাতা এবং সরবরাহকারীদের অসাধারণ পারফরমেন্স এবং উদ্ভাবনের স্বীকৃতিস্বরূপ এশিয়া কমিউনিকেশন এ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে। এসিএতে মোট ১৬টি ক্যাটাগরি রয়েছে এবং সিংটেল, এনটিটি কমিউনিকেশনস, স্টারহাব, হুয়াই, পেসনেট ইত্যাদিসহ অনেক প্রসিদ্ধ টেলিকম কো¤পানি এতে অংশগ্রহণ করে। প্রায় ৫০০০ টেলিকম পেশাজীবী এতে অংশগ্রহণ করেন অথবা ক্যাটাগরিগুলোতে ভোটদান করেন। এয়ারটেল বাংলাদেশের এমডি এবং সিইও পিডি শর্মা বলেছেন, ‘এটি আমাদের জন্য একটি বিরাট অর্জন, একটি মাইলফলক। এই এ্যাওয়ার্ড প্রমাণ করে যে, এয়ারটেল বাংলাদেশ লিমিটেড সেবা এবং উদ্ভাবনের ক্ষেত্রে দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে দৃষ্টান্ত স্থাপন সৃষ্টি করেছে।’

এয়ারটেলের চীফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা বলেছেন, ‘আমরা নতুন নতুন উদ্ভাবনী এবং উৎকৃষ্ট মানের গ্রাহকসেবা প্রদানে বদ্ধপরিকর। দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে এটাই এ ধরনের প্রথম উদ্যোগ এয়ারটেল অনলাইন এক্সপেরিয়েন্স সেন্টার। এটি উচ্চমানের তাৎক্ষণিক সেবাদান করে। অনলাইন এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার একটি ভার্চুয়াল থ্রিডি ইন্টার এ্যাক্টিভ গ্রাহকসেবা কেন্দ্র যেখানে গ্রাহকরা বাস্তবের একটি এক্সপেরিয়েন্স সেন্টারে যেরকম সেবা উপভোগ করতেন ঠিক সেইরকম সেবা পাবেন। অনলাইন এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার এর লিঙ্ক নফ.ধরৎঃবষারৎঃঁধষংঃড়ৎব.পড়স/ৎবমরংঃৎধঃরড়হ.ঢ়যঢ়. Ñবিজ্ঞপ্তি

ডুজার সদস্যপদ বাতিল দৈনিক সংগ্রামের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন এবং মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুক্রবার মধ্যরাতে সমিতির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত পাস হয়।

সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য এবং অনলাইন পত্রিকা বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় রিপোর্টার সাখাওয়াত আমিন সমিতির কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের প্রস্তাব করেন। সমিতির সকল সদস্য তার এই প্রস্তাবে সম্মতি দিলে সাধারণ সভায় তা পাস হয়।

অন্যদিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়টি শুক্রবারের সাধারণ সভায় তুললে সমিতির সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক সানাউল হক সানী বিষয়টি ভোটে দেন। এরপর সংগ্রাম পত্রিকার পক্ষে কেউ ভোট না দিলে এ পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্তটি সর্বসম্মতিক্রমে পাস হয়। এর আগে সমিতির তিন নির্বাচন কমিশনার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি বোরহানুল হক সম্রাট এবং ঢাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম দৈনিক সংগ্রাম পত্রিকাকে ডুজার সদস্যপদ বাতিলের সুপারিশ করেন। এ প্রসঙ্গে সমিতির সভাপতি মাসুম বিল্লাহ জনকণ্ঠকে বলেন, বঙ্গবন্ধু নির্দিষ্ট কোন দলের নয়। জাতির জনক এবং বাংলাদেশের স্বাধীনতার মহান নায়ক হিসেবে তাঁর প্রতিকৃতি সমিতির কার্যালয়ে স্থাপনের বিষয়টি সম্মানজনক। সদস্যদের রায়ে আমি সন্তুষ্ট। অন্যদিকে সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়ে তিনি বলেন, এই পত্রিকাটি মুক্তিযুদ্ধের সক্রিয় বিরোধিতা করেছে এবং মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র হিসেবে আজও কাজ করছে। বিষয়টি মাননীয় আদালতের পর্যবেক্ষণেও উঠে এসেছে।