ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৪ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

তবে এএফসির কার্যনির্বাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন

ফিফা নির্বাচনে এবার জিততে পারলেন না কিরণ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪১, ২ ফেব্রুয়ারি ২০২৩

ফিফা নির্বাচনে এবার জিততে পারলেন না কিরণ

মাহফুজা আক্তার কিরণ

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাউন্সিলর সদস্য পদের নির্বাচনে হ্যাটট্রিক করতে পারলেন না মাহফুজা আক্তার কিরণ। এর আগে দুই মেয়াদে ফিফা কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছিলেন কিরণ। কিন্তু এবার পারলেন না টানা তৃতীয় মেয়াদে এই পদে নির্বাচিত হতে। গতকাল বুধবার বাহরাইনে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কংগ্রেসে এই ভোট অনুষ্ঠিত হয়। এতে লাওসের প্রতিদ্বন্দ্বী কানিয়া কিয়ামানির কাছে হেরে  গেছেন কিরণ। ভোটের ব্যবধান ৭-৩৬।
এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচনে ৪৫ সদস্য দেশের প্রতিনিধিরা এদিন ভোট প্রদান করেন। দুটি ভোট বাতিল হয়েছে বলে জানা গেছে। আর বৈধ বিবেচিত ৪৩ ভোটের মধ্যে বাংলাদেশের কিরণ পেয়েছেন ৭  ভোট। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে এবার ফিফা কাউন্সিলের ভোটে কিরণ জিততে না পারলেও এএফসি কার্যনিবাহী কমিটির সদস্য পদে ঠিকই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিনি। এএফসির পাঁচটি অঞ্চলের মধ্যে মাহফুজা আক্তার কিরণ সাউথ  জোন থেকে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, কিরণ প্রথমবার ফিফা কাউন্সিল সদস্য নির্বাচিত হয়েছিলেন ২০১৭ সালে। ওই নির্বাচনে তার কাছে পরাজিত হয়েছিলেন অস্ট্রেলিয়ার ময়া ডড। প্রথমবার নির্বাচিত হয়ে কিরণ বেশ আলোচিত হয়েছিলেন। পরবর্তীতে দুই বছর পর উত্তর কোরিয়ার প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ফের ফিফার কাউন্সিল সদস্য নির্বাচিত হন ২০২০ সালে। এশিয়ার ফুটবলের সর্বোচ্চ কমিটিতে এটি তার তৃতীয় মেয়াদ চলছে। এ ছাড়া কিরণ বাফুফে নির্বাহী কমিটির নির্বাচিত সদস্য ও বাফুফে নারী ফুটবল কমিটির বর্তমান চেয়ারম্যান।

×