ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে ভারতের হৃদয় ভাঙায় হেডের পরিবারকে ধর্ষণের হুমকি

প্রকাশিত: ২০:৪৭, ২০ নভেম্বর ২০২৩; আপডেট: ২০:৪৯, ২০ নভেম্বর ২০২৩

বিশ্বকাপে ভারতের হৃদয় ভাঙায় হেডের পরিবারকে ধর্ষণের হুমকি

স্ত্রীর সঙ্গে ট্রাভিস হেড।

ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠবারের বিশ্বচ্যাম্পিয়নের স্বাদ নেয় অস্ট্রেলিয়া। আর এই ম্যাচে একাই ১৩৭ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ট্রাভিস হেড। বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক এই হেডের পরিবারকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে।

ভারতের হৃদয় ভেঙে দেওয়া এই নায়কের পরিবারকে ধর্ষণের হুমকি দিয়েছেন এক ভারতীয়। রবিবার সামাজিক যোগাযোগমাধ্যমে হেডকে সরাসরি হুমকি দেওয়া হয়। এ সময়ে অজি এই ওপেনারের স্ত্রীর সঙ্গে এক বছরের মেয়েকেও ধর্ষণের হুমকি দেওয়া হয়।

ওই ভারতীয় সমর্থকের এমন কদর্য আক্রমণ এবং মানসিকতার নিন্দা জানিয়েছেন অনেক ক্রিকেটপ্রেমী। কেউ কেউ আবার পুলিশের দৃষ্টিও আকর্ষণ করেছেন। তবে এই বিষয়ে অজি শিবির থেকে কোনো মন্তব্য করা হয়নি।

বিশ্বকাপ খেলতে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়েই ভারতে গেছেন অজি ওপেনার হেড। ফাইনালের দিন গ্যালারিতেও ছিলেন হেডের স্ত্রী। বিশ্বকাপ শেষে শিরোপা নিয়ে স্ত্রীর সঙ্গে ছবিও তুলেন তিনি।

গতকাল রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিস্ফোরক শুরুর চেষ্টা করে ভারত। কিন্তু অজিদের বোলিংয়ে প্রত্যাশা মতো ব্যাটিং করতে পারেনি ভারত। আসরে প্রথমবারের মতো ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ওভারে ২৪০ রানে অলআউট হয় রোহিতরা। 

জবাবে ৪৭ রানে তিন উইকেট খুইয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। কিন্তু চতুর্থ উইকেটে ট্রাভিস হেড ও মার্নাস ল্যাবুশেনের ১৯২ রানের জুটিতে ৪২ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে শিরোপা নিশ্চিত করে অজিরা। ফিল্ডিংয়ে রোহিত শর্মার দুর্দান্ত এক ক্যাচও নিয়েছেন হেড।
 

এম হাসান

×