ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

আত্মবিশ্বাস বাড়িয়েছে আমিরাত সফর ॥ সোহান

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৬, ২৯ সেপ্টেম্বর ২০২২

আত্মবিশ্বাস বাড়িয়েছে আমিরাত সফর ॥ সোহান

সোহান

আরব আমিরাতের বিপক্ষে প্রথমবার দ্বিপক্ষীয় টি২০ সিরিজ খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। আর এই সিরিজে স্বাভাবিকভাবেই ২-০ ব্যবধানে জিতেছে তুলনামূলকভাবে শক্তিশালী বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় এই সিরিজে নেতৃত্ব দিয়েছেন সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। দুই ম্যাচে চোখে লাগার মতো ব্যাটিং-বোলিং করতে পারেনি দলগতভাবে বাংলাদেশ। এরপরও সোহানের দাবি, এই সফর আত্মবিশ্বাস বাড়িয়েছে দলের।
টি২০ ক্রিকেটে টানা ব্যর্থতার মধ্যেই ঘুরপাক খাচ্ছিল বাংলাদেশ। আসন্ন টি২০ বিশ্বকাপের আগে তাই জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিল বাংলাদেশ দল। ভাল প্রস্তুতির বিষয়টিও ভাবতে হয়েছে। আরব আমিরাতে অনুশীলনের দারুণ সুযোগ-সুবিধা পেয়েছে বাংলাদেশ দল এবং সেই সঙ্গে ম্যাচও খেলেছে দুটি। এ বিষয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক সোহান বলেন, ‘বিশ্বকাপের আগে এই সফর ও ক্যাম্প অবশ্যই আমাদের আত্মবিশ্বাস অনেক বাড়িয়েছে।

এখন পর্যন্ত প্রস্তুতিটা ভাল হয়েছে। ভাল লাগছে। গোটা দল ভাল খেলেছে। সবাই ভাল খেলার জন্য উন্মুখ ছিল। জয় একটা অভ্যাস। এই জয়ের ধারা ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে কাজে লাগবে।’ দুই ম্যাচে শুধু আফিফ হোসেন বলার মতো ইনিংস খেলেছেন। প্রথম ম্যাচে করেন ৫৫ বলে অপরাজিত ৭৭। বাকি ব্যাটারদের নিয়ে সোহান বলেন, ‘টি২০তে বড় ইনিংসের চেয়ে স্ট্রাইক রেট ও পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং বেশি গুরুত্বপূর্ণ। আমাদের সবার লক্ষ্য এটাই ছিল।’

monarchmart
monarchmart