ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

প্রকাশিত: ১১:১৮, ২৭ নভেম্বর ২০২৩

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ

ফেসবুক কিংবা ইনস্টাগ্রামের মতো হোয়াটসঅ্যাপেও আছে ব্লক করার সুবিধা। কোনো ব্যক্তির সঙ্গে চ্যাট করতে না চাইলে আপনিও হোয়াটসঅ্যাপে সেই ব্যক্তিকে ব্লক করতে পারবেন। ব্লক করলে একে অপরকে চ্যাট অথবা কল করা যায় না। এ ছাড়া দেখা যাবে না কোনো স্ট্যাটাস আপডেট। কিন্তু আপনাকে কেউ ব্লক করেছেন কিনা তা জানবেন কীভাবে? 
 
হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করেছেন কিনা বুঝবেন যেভাবে:

একবার ব্লক করলে আপনি আর হোয়াটসঅ্যাপে ওই ব্যবহারকারীকে ভয়েস কিংবা ভিডিও কল করতে পারবেন না। ভয়েস কল করলে তা কখনও কানেক্ট হবে না।

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পর ডাবল টিক শো করে। কিন্তু ব্লক করলে আপনার পাঠানো কোনো মেসেজ আর সেই ব্যক্তির ফোনে ডেলিভারি হবে না। ফলে মেসেজ পাঠালে পাশে একটা টিক দেখা যাবে। 

আপনাকে কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করলে সেই ব্যক্তির প্রোফাইল ছবি আর দেখতে পাবেন না। এ ছাড়া দেখা যাবে না কোনো স্ট্যাটাস আপডেট।

মোবাইল ফোনের কনটাক্ট লিস্টের কেউ হোয়াটসঅ্যাপে অনলাইন থাকলে অ্যাক্টিভিটি স্ট্যাটাস অনলাইন দেখা যায়। তবে ব্লক করলে অ্যাক্টিভিটি স্ট্যাটাস সবসময় অফলাইন থাকবে

ওপরের এই সবকিছু একসঙ্গে ঘটলে বুঝবেন কনটাক্ট লিস্টের ওই ব্যক্তি আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে। এক্ষেত্রে আপনি ফোন থেকে চাইলে ভয়েস কল বা মেসেজ পাঠাতে পারবেন। 

এস 

×